সদ্য বিলুপ্ত পঞ্চগড়ের ৩৬টি ছিটমহলের ৪৮৭ জনকে ভারতীয় পরিচয়পত্র প্রদান

মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ রানা,জেলা প্রতিনিধি,পঞ্চগড়ঃ



সদ্য বিলুপ্ত পঞ্চগড়ে ৩৬টি ছিটমহল থেকে ভারতে যেতে ইচ্ছুক আবেদনকারীদের ভারতীয় পরিচয়পত্র ও ভিসা প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ১০টায় পঞ্চগড় দেবীগঞ্জ উপজেলা ডাকবাংলো চত্বরে অস্থায়ী ক্যাম্পে ভারতীয় হাই কমিশনার পঙ্কজ শরন আনুষ্ঠানিকভাবে আবেদনকারীদের হাতে পরিচয়পত্র তুলেদেন।

এসময় ভারতীয় সহকারি হাই কমিশনার সন্দিপ মিত্র, পঞ্চগড় জেলা অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ গোলাম আজম,দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলামসহ স্থানীয় প্রশাসন ও ছিটমহলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ জেলার ৩৬ টি ছিটমহল থেকে ৪৮৭ জন নাগরিক ভারতীয় নাগরিক হতে আবেদন করেছেন। এর মধ্যে পঞ্চগড় সদর উপজেলা থেকে ৪ জন,বোদা উপজেলা থেকে ৫২জন ও দেবীগঞ্জ উপজেলা থেকে ৪৩১জন ।

নাজিরগঞ্জ ছিটমহলের অধিবাসী জয় প্রকাশ এ প্রতিবেদককে জানান,ভারতীয় পরিচয়পত্র পেয়ে আমাদের আশা পূরণ হলো। বাংলাদেশে যাদের সাথে এতদিন একসাথে ছিলাম তাদের কথা ভুলবনা।

বাংলাদেশের নিযুক্ত ভারতীয় হাই কমিশনার পঙ্কজ শরন  বলেন, ছিটমহলবাসীদের সকল সমস্যা সমাধান করা হয়েছে। যারা ভারতে যাওয়ার জন্য আবেদন করেছিলেন,তাদের ভারতীয় পরিচয়পত্র আজ দেওয়া হয়েছে। এবং ভারতীয় সরকার তাদের জন্য সকল ব্যবস্থা সম্পন্ন করেছে। আমার বিশ্বাস আপনারা ভারতে গিয়ে সুন্দর ভাবে জীবন যাপন করতে পারবেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 3303664952642199351

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item