নীলফামারীতে জুয়ার আসরে বাধা চার পরিবারের ঘরবাড়িতে অগ্নিসংযোগ

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফরির্পোটার॥
জুয়ার আসরের বিরুদ্ধে প্রতিবাদ ও বাধা দিতে গিয়ে চারটি পরিবারের ঘরবাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে জুয়ারীরা। শনিবার ভোরে ঘটনাটি ঘটে নীলফামারী জেলা সদরের চওড়া ইউনিয়নের এক নম্বর ওয়াডের উত্তর আরাজী দোলুয়া গ্রামে। ওই অগ্নিকান্ডে চারটি পরিবারের ৪টি টিনের ঘর,আসবাবপত্র নগদ টাকা পুড়ে ছাই হয়ে যায়। এ ছাড়া ৩টি ছাগল ও শতাধিক হাঁস মুরগী আগুনে পুড়ে মারা যায়। অভিযোগ উঠেছে ওই ইউনিয়নের এক নম্বর ওয়াডের ইউপি সদস্য ইন্তাজুল ইসলামের নেতৃত্বে জুয়ারীরা এ ঘটনা ঘটিয়েছে। ক্ষতিগ্রস্থ্য পরিবারগুলো হলো ওই গ্রামের মৃত আব্দুল গফুরের স্ত্রী মালেকা বেওয়া, পুত্র আব্দুল রাজ্জাক ও বাবু এবং আফতাব আলীর পুত্র হাসিবুল ইসলাম। এ ঘটনায় পরিবার গুলো থানায় মামলা দিয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। গ্রামবাসীরা জানায় হামলাকারীরা হুমকী দিয়েছে যারা জুয়ার আসর বসাতে বাধা দিবে তাদের ঘরবাড়িও জ্বালিয়ে দেয়া হবে।
নীলফামারী থানার ওসি শাহজাহান পাশা ঘটনাস্থল পরিদর্শন করে জানান ইউপি সদস্য ইন্তাজুল ইসলাম সহ আসামীদের গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।
এদিকে ক্ষতিগ্রস্থ্য পরিবারগুলোকে সদর আসনের সংসদ সদস্য সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুরের পক্ষে  দুটি করে শাড়ি, লুঙ্গী ও কম্বল,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমানের পক্ষে  নগদ এক হাজার করে টাকা,রেডক্রিসেন্টের পক্ষে চিড়া গুড় ও দুটি কম্বল ও একটি করে মশারী প্রদান করা হয়।
অভিযোগ মতে ওই গ্রামের একটি বাঁশঝাড়ে ইউপি সদস্য এন্তাজুলের নেতৃত্বে পার্শ্ববর্তী পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার সোনাহার এলাকার প্রভাবশালী হাবিবুর রহমান ও রশিদুল হক সহ প্রায় ১০/১২ জন হত আটদিন ধরে সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত লাখ লাখ টাকার ডাব্বু ও পোক জুয়ার আসর বসিয়ে আসছে। এই জুয়ার আসরে বিভিন্ন এলাকা থেকে কার মাইক্রো মটরসাইকেল যোগে শতশত মানুষজন জুয়া খেলতে আসছে। ফলে এলাকায় মদ গাঁজা ফেন্সিডিল অবাধে ব্যবহার করা হচ্ছে। বাঁশঝাড়ের  মালিক আকছাদ আলী ও আনিছুর রহমান  জুয়ার আসরের স্থান দিতে না চাইলে তাদের হত্যার হুমকী দিয়ে জোড় পূর্বক তাদের বাঁশঝাড় জুয়ার আসরের জন্য ব্যবহার করে আসছে।
এলাকাবাসীরা জানায় ওই গ্রামের ৪০ পরিবারের লোকজন শুক্রবার রাতে জুয়ার আসর বসাতে বাধা দিলে ইউপি সদস্য ইন্তাজুলের নেতৃত্বে শনিবার ভোরে জুয়ার আয়োজনকারীরা গ্রামের চার পরিবারের ঘরবাড়িতে অগ্নিসংযোগ করে।

পুরোনো সংবাদ

নীলফামারী 3694573410174593964

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item