নীলফামারীর ৫ উপজেলা জুড়ে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের উন্নয়ন কর্মকান্ড জনগণকে অবহিত করার ল্েয নীলফামারী জেলা ও  উপজেলায় পর্যায়ে একযোগে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে। আজ সোমবার সকালে মেলার উদ্বোধন উপলে প্রতিটি এলাকায় র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। উন্নয়ন মেলায় বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের জেলা সদরে ৪০টি স্টল ও উপজেলা পর্যায় ২৫টি করে ষ্টল স্থান পেয়েছে । মেলায় বর্তমান সরকারের পক্ষে কোন কোন দপ্তর হতে কি কি সেবা প্রদান করা হয়ে থাকে এবং কতজন সেবা নিয়েছে সে বিষয়ে মেলায় দর্শনার্থীদের জানানো হচ্ছে।
নীলফামারী জেলা শহরের ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজ চত্বরে সরকারি ও বেসরকারি দপ্তরের ৪০টি ষ্টল নিয়ে সোমবার সকাল ১১টায় এই মেলার আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন জেলা প্রশাসক জাকীর হোসেন। এর আগে জেলা প্রশাসনের কার্যালয় হতে এক বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিন করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মজিবুর রহমান, সিভিল সার্জন ডাঃ আব্দুল রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হোসেন, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, সদর ইউএনও সাবেত আলী, চেম্বার সভাপতি এসএম সফিকুল আলম ডাবলু, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী প্রমুখ।
 কিশোরীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে মেলার উদ্ধোধন করেন নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রশিদুল ইসলাম,ইউএনও সিদ্দিকুর রহমান সহ স্থানীয় সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।
ডিমলা উপজেলা পরিষদ চত্বরে উন্নয়ন মেলার উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম। উপস্থিত ছিলেন ইউএনও (ভারপ্রাপ্ত) মিল্টন চন্দ্র রায় সহ স্থানীয় সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ। ডোমার উপজেলা পরিষদ চত্বরে উন্নয়ন মেলার উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া। উপস্থিত ছিলেন ইউএনও সাবিয়া সুলতানা সহ স্থানীয় সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।
সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে বেলা ৩টায় উন্নয়ন মেলার উদ্ধোধন করবেন উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার।
এদিকে জেলার জলঢাকা উপজেলায় এই মেলা শুরু না হওয়ায় সরকারি দলের নেতাকর্মীরা চরম ক্ষোভ প্রকাশ করেছে। তারা জানায় প্রধানমন্ত্রীর দপ্তর থেকে তিনদিন ব্যাপী এই মেলার আয়োজনের নির্দেশ দেয়া হয়। কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা ছুটিতে থাকায় মেলা দুইদিন করা হয়েছে।  উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান হাবিব মুঠোফোনে জানান উপজেলায় দুই দিন ব্যাপী এই মেলা শুরু হবে আগামীকাল বুধবার থেকে। উদ্ধোধন করবেন নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 1972757742193688329

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item