নীলফামারীতে প্রশিক্ষণপ্রাপ্ত ৪০ নারী পেল উপকরণ

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ
নীলফামারীতে বেসিক সেলাই কাটিং ও বিউটিফিকেশন প্রশিক্ষণ প্রাপ্ত ৪০জন নারী উদ্যোক্তার মাঝে সনদপত্র ও উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় নীলফামারী শিল্পকলা অডিটোরিয়ামে নীলফামারী চেম্বার অব কর্মাসের  আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।
মহিলা বিষয়ক মন্ত্রনালয় ও এফবিসিসিআই এর যৌথ উদ্যোগে চলতি বছরের পহেলা মে থেকে ৮ মে পর্যন্ত নীলফামারী চেম্বারের তত্বাবধানে বেসিক সেলাই ও বিউটিফিকেশন প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়। ওই প্রশিক্ষণের দুইটি কোর্সে ২০ জন করে ৪০ জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানে প্রশিক্ষণপ্রাপ্ত ওইসব নারীর মাঝে সেলাই মেশিন ও বিউটিফিকেশন বাক্স বিতরণ করা হয়।
নারী উদ্যোক্তা তৈরিতে এফবিসিসিআই এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের যৌথ উদ্যোগে সপ্তাহ ব্যাপী প্রশিক্ষণ এবং  সনদ ও উপকরণ পেয়ে  তারা আত্মকর্মসংস্থানের পথ তৈরিসহ অর্থনৈতিক উন্নয়নে ভুমিকা রাখবে।
নীলফামারী চেম্বার সভাপতি এসএম সফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, নীলফামারী জেলা প্রশাসক  জাকীর হোসেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের উপ সচিব  কফিল উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, নারীদের সক্ষমতা বাড়াতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহন করেছে। পিছিয়ে থাকা নারীদের উন্নয়ন এবং অর্থনৈতিক কর্মকা-ে তাদের সম্পৃক্ত করতে সরকারের পাশাপাশি বেসরকারী উদ্যোগে প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 2682940355567381057

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item