নীলফামারীতে মেডিকেল কলেজ স্থাপন করা হবে: মোহাম্মদ নাসিম

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সুনাম নষ্ট হয় এমন কাজ কেউ করলে তাকে ছাড় দেয়া হবে না। মনে রাখতে হবে- দেশের উন্নয়নের স্বার্থে শেখ হাসিনার বিকল্প নেই। এ সময় তিনি নীলফামারীতে মেডিকেল কলেজ স্থাপনের ঘোষনা দেন। বুধবার রাতে নীলফামারী সার্কিট হাউসের সম্মেলন কক্ষে জেলার দলীয় নেতাকর্মী,বিএমএ ও স্বাচিপের নেতৃবৃন্দদের  সঙ্গে মত বিনিময়কালে তিনি এ কথা বলেন। নীলফামারী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাডঃ মমতাজুল হকের সভাপতিত্বে  মতবিনিময় সভায়  বক্তব্য রাখেন নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশিদ মঞ্জু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, বিএমএ সভাপতি ডাঃ মমতাজুল ইসলাম, স্বাচিপের সাধারন সম্পাদক ডাঃ মজিবুল হাসান শাহীন, জলঢাকা উপজেলা আঃলীগের সাধারন সম্পাদক সহীদ হোসেন রুবেল, কিশোরীগঞ্জ আঃলীগের ভারপ্রাপ্ত সভাপতি এছরারুল হক, নীলফামারী পৌর আঃলীগের সভাপতি মোসফিকুল ইসলাম রিন্টু,নীলফামারী আইজীবি সমিতির সভাপতি এ্যাডঃ আলিমুদ্দিন বসুনিয়া, জেলা মহিলা যুবলীগের সভাপতি আরিফা সুলতানা লাভলী প্রমুখ।
স্বাস্থ্য মন্ত্রী নাসিম এ সময় শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান  সরকারের ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে বলেন বিদ্যুত, সার, কৃষি, স্বাস্থ্য, শিাসহ গ্রামের মানুষ এখন আধুনিক সভ্যতার সকল সুবিধা ভোগ করছেন। গ্রামের মানুষ এখন আর না খেয়ে থাকে না, শিশু মৃত্যু, মাতৃ মৃত্যুর হার কমেছে। এতে বিশ্ববাসীর কাছে শেখ হাসিনার নেতৃত্ব প্রশংসিত হয়েছে। তিনি এ প্রসঙ্গে আরো বলেন ৩৩ তম বিসিএসের মাধ্যমে দেশ জুড়ে প্রায় ৬ হাজার চিকিৎসক  পোষ্টিং দেয়া হয়েছে। আগামীতে জেলা ও উপজেলায় বিশেষজ্ঞ চিকিৎসক দেয়া হবে। পাশাপাশি তিনি পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় বর্তমান সরকারের মেডিকেল কলেজ স্থাপনের কথা জানিয়ে নীলফামারীতে আগামী তিন মাসের মধ্যে মেডিকেল কলেজ নির্মানের কাজ শুরুর আশ্বাস প্রদান করেন এবং নীলফামারী সদর আধুনিক হাসপাতালকে মডেল হাসপাতাল গড়ে তোলা ও আরো দুইটি এ্যাম্বুলেন্স বরাদ্দের কথা উল্লেখ করেন।
মতবিনিময় সভায় মোহাম্মদ নাসিম সুযোগ সন্ধানী, বিতর্কিত এবং মতলববাজদের আওয়ামীলীগে ঠাই হবে না উল্লেখ করে বলেন  জাতির জনক বঙ্গবন্ধুর হাতে গড়া আওয়ামীলীগ একটি বিশাল পরিবার। এ পরিবারের অভিভাবক হচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁরই নেতৃত্বে ঐতিহ্যবাহী দল হিসেবে গণতন্ত্রের অভিযাত্রায় চিরদিনই জাতি যে কোন সংকট অতিক্রম করেছে। এ জন্য গণতন্ত্র রায়, দেশের উন্নয়নে বার বার আওয়ামীলীগ সফল হয়েছে। তাই দলকে বড় করার নামে অনুপ্রবেশকারীদের কোন সুযোগ করে দেয়া যাবে না। দলের দরজা সুযোগ সন্ধানী, বিতর্কিত এবং মতলববাজদের জন্য খোলা রাখা যাবে না। অনুপ্রবেশকারীদের দলে দরকার নেই।
উল্লেখ যে স্বাস্থ্য মন্ত্রী দুইদিনের সফরে বুধবার সকালে নীলফামারীর ডোমার পৌরশহরের উপস্বাস্থ্য কেন্দ্র পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার বিলুপ্ত ছিটমহল উপেন চৌকি ভাজিনি,বালাপাড়া খাগড়াবাড়ি  পরিদর্শন এবং চিলাহাটিতে মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিয়ম শেষে রাতে নীলফামারী সার্কিট হাউসে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন। এ সময় তার সাথে সফর সঙ্গী হিসাবে  ছিলেন প্রধানমন্ত্রীর  সাবেক স্বাস্থ্য উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মনজুরুল হোসেন,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ দীন মোহাম্মদ নুরুল হক, কমিউনিটি কিনিক প্রকল্পের প্রকল্প পরিচালক ডা. মাখ্দুমা নার্গিস। বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য মন্ত্রী  সৈয়দপুর থেকে বিমানযোগে ঢাকা চলে যান।

পুরোনো সংবাদ

প্রধান খবর 6352988580769017441

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item