ওজনে কমের প্রতিবাদ করায় জলঢাকায় ডি জি এফ কাডধারীকে প্রহার

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ 

 ভিজিএফের চাল ওজনে কম দেয়ার প্রতিবাদ করতে গিয়ে এক কাডধারীকৈ বেধরক পিটিয়েছে নীলফামারীর জলঢাকা উপজেলার মীরগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান মোনাবেববুল হক চৌধুরী। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনায় গুরুত্ব আহত ভিজিএফের কাডকারী তছির উদ্দিন (৩৫) কে জলঢাকা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মুখমন্ডলের ক্ষত স্থানে তিনটি সেলাই দেয়া হয়েছে। আহত ব্যাক্তি ওই ইউনিয়নের পূর্ব শিমুলবাড়ি গ্রামের মৃত বলি মাহমুদের পুত্র । এলাকাবাসী বিক্ষুদ্ধ হয়ে বিএনপি নেতা উক্ত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও বিচার দাবি করেছে।
এলাকাবাসী অভিযোগ করে জানায় ঈদ উপলক্ষে দুঃস্থ্যদের জন্য ভিজিএফের চাল বিনামূল্যে বিতরনের জন্য উক্ত ইউনিয়নের সরকারের পক্ষে ৬ হাজার ৭১৫টি কাড প্রদান করে। প্রতি কাডধারী ১০ কেজি করে চাল পাবে। এ জন্য ৬৭ দশমিক ১৫ মেট্রিকটন চাল বরাদ্দ দেয় সরকারের ত্রান বিভাগ। ১৭ থেকে ১৯ সেপ্টেম্বরের মধ্যে এই চাল বিতরনের জন্য বলা হলেও ইউপি চেয়ারম্যান মোনাবেববুল হক চৌধুরী তা না করে ঈদুল আজহার আগের দিন বৃহস্পতিবার সকাল থেকে বিতরন শুরু করে। বিতরনের নিয়ম অনুযায়ী ৫জন কাডধারীকে একটি করে ৫০ কেজি ওজনের বস্তা প্রদান করতে হবে। এতে ওই ৫জন কাডধারী নিজেরাই ওই ৫০ কেজি চাল ১০ কেজি করে ভাগ করে নিবে। কিন্তু ইউপি চেয়ারম্যান ভিজিএফের এই চাল বিতরনে অনিয়মের আশ্রয় নিয়ে বস্তার চাল ঢেলে কাডধারীদের ৬ থেকে সাড়ে ৬ কেজি করে বিতরন করছিল।
এ অবস্থায় কাডধারী তছির উদ্দিন প্রতিবাদ করলে তার উপর চড়াও হয়ে ইউপি চেয়ারম্যান সহ তার সšত্রাসী বাহিনী হামলা চালিয়ে বেধরক মারপিট করতে থাকে। এতে গুরুত্ব আহত হয় তছির উদ্দিন। তাকে এলাকাবাসী উদ্ধার করে জলঢাকা উপজেলা হাসপাতালে ভর্তি করেছে। তার মুখমন্ডলে ব্যাপক ক্ষতের কারনে তিনটি সেলাই দিতে হয়।
এদিকে এলাকাবাসী ইউপি চেয়ারম্যান কে বিএনপি নেতা আখ্যায়িত করে তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করে বিচার দাবি করেছে। এলাকার রহিম উদ্দিন সাংবাদিকদের অভিযোগ করে বলেন ইউপি চেয়ারম্যান কালোবাজারে ১৫০ বস্তা চাল বিক্রি করে দিয়েছে। সেটির ঘাটতি পুরনে কাডধারীদের ওজনে কম চাল দিয়ে বিতরনে ঘাটতি পুরনের চেষ্টা করেন।
আহত অসহায় তছির উদ্দিন হাসপাতালের সাংবাদিকদের কাছে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন তিনি এ ব্যাপারে থানায় মামলা দায়ের করবেন।
এ ঘটনায় মীরগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান মোনাবেববুল হক চৌধুরীর সাথে তার (০১৭২৪-৯১৩৯৬৬ নম্বর) মুঠো ফোনে কথা বলার চেষ্টা করা হলে মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

পুরোনো সংবাদ

নীলফামারী 1439529478233522437

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item