ডোমারে ট্রেন দুর্ঘটনায় ভটভটি চালক নিহত

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার,আনিছুর রহমান মানিক,ডোমার(নীলফামারী) প্রতিনিধি>>

সোমবার দুপুর ১টা ৪৫ মিনিটে ডোমারে ট্রেনের সাথে স্যালো মেশিন  চালিত ভটভটি নছিমনের সংঘর্ষে জহর্দ্দি ইসলাম (৩০) নামে এক ভটভটি চালক নিহত হয়েছে। আর ভাগ্য ক্রমে বেঁচে গেছে নিহত ব্যাক্তির আট বছরের শিশুপুত্র মামুন।ঘঁনাটি ঘটে নীলফামারীর ডোমার রেলষ্টেশনের দক্ষিন আউটার সীগনালের অদুরে ফার্মহাট অরক্ষিত লেবেল ক্রসিং এলাকায়। তবে দুর্ঘটনার স্থান থেকে এক কিলোমিটার উত্তরে রেললাইনে উপরে ওই ব্যাক্তির লাশ পাওয়া যায়। নিহত ব্যাক্তি ডোমার উপজেলার সোনারায় ইউনিয়নের হাজ্বীপাড়া গ্রামের হারেজ ইসলামের ছেলে।

এলাকাবাসী জানায় জহর্দ্দি ইসলাম তার নিজস্ব ভটভটি নিয়ে ডোমার কৃষি ফার্মে গ্রামের কাচা সড়ক দিয়ে ভাড়া নিয়ে যায়।  তার সাথে ছিল আট বছরের পুত্র মামুন। ভাড়া রেখে পিতা পুত্র বাড়ি ফিরছিল। এ সময় রাজশাহী থেকে চিলাহাটিগামী আন্তঃ নগর তিতুমির এক্সপ্রেস ট্রেনটি  ডোমার রেলষ্টেশনে আসছিল। শ্যালো মেশিন দিয়ে তৈরী করা ভটভটি বা নছিমন চলাচলের সময় বিকট শব্দ করে। ফলে ট্রেন আসার কোন শব্দ পায়নি জহর্দ্দি ইসলাম। যখন সে ফার্মহাটের অরক্ষিত রেলক্রসিং পার হচ্ছিল সে সময়  ট্রেন চলে আসা দেখে জহর্দ্দী তার পুত্র মামুনকে ভটভটি থেকে ছুড়ে ধানক্ষেতে ফেলে দেয়।
  প্রত্যক্ষদর্শীরা জানায় চোখের সামনে ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় ভটভটি নছিমন দুমরে মুচরে ছিটকে পড়ে যায়। আর ভটভটির চালক জমর্দ্দী ট্রেনের ইঞ্জিনের সামনে আটকে থাকায় এক কিলোমিটার উত্তরে চিকনমাটি এলাকায় গিয়ে তার লাশ লাইনের ধারে ছিটকে পড়ে। তবে তার আট বছরের পুত্র মামুন ভাগ্যক্রমে বেঁচে যায়।তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।
এদিকে ট্রেন দুর্ঘটনায় স্বামীকে হারিয়ে স্ত্রী আয়শা বেগম(২৫) বারবার মুছ্র্া যাচ্ছিল। তাদের এক ছেলে এক মেয়ে। দশ বছরের মেয়ে জহুরা খাতুন আর আট বছরের ছেলে মামুন।
ডোমার রেলষ্টেশনের ভারপ্রাপ্ত সহকারি ষ্টেশন মাষ্টার মাহবুব রহমান বলেন ট্রেনটি নির্ধারিত সময়ের ৩০ মিনিট বিলম্বে চলছিল। তবে ট্রেনটি চিলাহাটি গিয়ে পুনরায় রাজশাহী পথে যাত্রী নিয়ে ৩টা ৫ মিনিটে ডোমার রেলষ্টেশন ছেড়ে গেছে।
সৈয়দপুর জিআরপি থানার ওসি লুৎফর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের  বলেন এ ঘটনায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 8705174198010760168

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item