এবার শিক্ষকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন মামলা

মোঃ জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ঃ
যৌতুকের দাবীকৃত ৫ লাখ টাকা না পেয়ে সৈয়দপুর সানফাওয়ার স্কুল এন্ড কলেজের এক শিক্ষক তার স্ত্রীকে অমানবিক নির্যাতন করায় নীলফামারী বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালতে মামলা হয়েছে। সম্প্রতি নিঘাত পারভীন নামের এক ঘরণী ওই মামলা দায়ের করেন।
নিঘাত পারভীন বলেন, সৈয়দপুর শহরের ৮ নং ওয়ার্ডের ক্যান্টনমেন্ট রোড বালাপাড়া এলাকার মৃত. এনামুল মজিদের ছেলে এহসানুল কবির দুলালের (৪৮) সাথে তার বিয়ে হয় ১৯৯১ সালে।
একই শহরের নয়াটোলা মহল্লায় বড় হয়ে পিতা  বসির উদ্দিন অতিকষ্টে জামাতা দুলালের হাতে নগদ ২ লাখ টাকা উপঢৌকন দেন। এরপর শিক্ষকের চাকুরী দেন শহরের সানফাওয়ার স্কুল এন্ড কলেজে। বিয়ের মাত্র ৭ বছর বয়সে তার গর্ভে পর পর ২ কন্যা সন্তান জন্ম হয়। বার বার কন্যা সন্তান কেন হলো এ নিয়ে শুরু হয় সংসারে অশান্তি। একারণে মেয়েদের ভবিষ্যতের জন্য তার বাবার বাড়ি থেকে ৫ লাখ টাকা নিয়ে আসার চাপ দেয়া হয়। এতে তিনি অপারগতা প্রকাশ করলে কারণে অকারণে তার উপর চালানো হয় শারীরিক ও মানসিক নির্যাতন। দুই কন্যা সন্তানদেরও মায়ের কাছে আসতে নিষেধ করা হয়। মেয়েদের শাসন করতেও দেয়া হয়না। যার কারণে খারাপ পথে পা বাড়াতে থাকে তার বড় মেয়ে তাসমিন নাহার দোলন। একপর্যায়ে দোলন নামের মেয়েটির বিয়ে হয় শহরের বাঁশবাড়ী এলাকার রোস্তম আলীর ছেলে ইরফানের সাথে। কিন্তু বিয়ের মাত্র ৩ মাস পার হতে না হতেই তাদের ছাড়াছাড়ি হয়ে যায়।
নিঘাত পারভীন বলেন, তার স্বামী দুলালের আশকারা পেয়েই মেয়ে দোলন খারাপ পথে পা বাড়িয়েছে। ভেঙ্গে গিয়েছে তার সংসার। একথা ও যৌতুক প্রদানে অপারগতা প্রকাশ করার জের ধরে গত ২৩ জুলাই তার সর্বাঙ্গ থেতলে বাড়ির বাইরে ফেলে দেয়া হয়। পরে পথচারীরা রাত আনুমানিক ৮টায় স্থানীয় ১০০ শয্যা হাসপাতালে নিয়ে যায় সুচিকিৎসার জন্য। সেখানে ৫দিন পর কিছুটা সুস্থ হলে ২৯ জুলাই নীলফামালী বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে মামলা দায়ের করা হয়। তিনি বলেন, যে ব্যক্তি নিজের মেয়ের জীবন নষ্ট করেছে, যৌতুকের জন্য যে স্ত্রীকে চালিয়েছে অমানবিক নির্যাতন সে কিভাবে শিক্ষকতা করে শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যত গড়ে তুলবেন। ওইসব অমানুষদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া উচিত বলে তিনি মন্তব্য করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 8961500041464309504

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item