সৈয়দপুরের সাবেক সাংসদ আলিম উদ্দিন আর নেই

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি-
বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবক ও সাবেক সংসদ আলিম উদ্দিন আর নেই (ইন্নালিল্লাহে......রাজেউন)। আজ মঙ্গলবার সকাল ৭.৪০ মিনিটে তিনি তার নতনুব বাবুপাড়ার নিজ বাসভবনে ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, তিন মেয়ে, নাতি-নাতনী ও আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। আজ বাদ যোহর শহরের মুক্তিযুদ্ধা সংসদের প থেকে রাষ্ট্রীয় সম্মানে ভূষিত করা হবে তাকে। বাদ এশা শহরের পাইলট বাংলা হাইস্কুল মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে মরদেহ হাতিখানা কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।
সাবেক সাংসদ আলিম উদ্দিন ১৯৪০ সালের ১৪ ফেব্র“য়ারী দিনাজপুর জেলার চিরিরবন্দর থানার নওখৈর হাসিমপুর গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম শহীদ ডা. বদিউজ্জামান।
১৯৫২ সালে তিনি প্রথম রাজনীতিতে পদার্পন করেন। রাষ্ট্র ভাষা আন্দোলনে ওই বছরই ২১ ফেব্র“য়ারী তিনি গ্রেফতার হন। এরপর ১৯৬৫ সালে থানাভিত্তিক ছাত্রলীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ধর্মের ছেলে হয়ে ১৯৭০ সালের ৭ মার্চ রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর ভাষণে তিনি সরাসরি অংশগ্রহণ করেন। পর্যায়ক্রমে আওয়ামী লীগের সকল কর্মকান্ডে ওতপ্রোতভাবে জড়িত থাকায় ১৯৭৩ সালে কেন্দ্রীয় আওয়ামী লীগ তথা জাতীয় পার্লামেন্টারি বোর্ডের এমপি প্রার্থীতার মনোনয়ন লাভ করেন এবং কেন্দ্রীয় ন্যাপ নেতা অধ্যাপক আব্দুল হাফিজকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে তিনি প্রথম জাতীয় সাংসদ নির্বাচিত হন। তার জীবনের সেবামূলক কর্মকান্ডের মধ্যে সৈয়দপুর হোমিওপ্যাথিক কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি। অন্তরঙ্গ খেলাঘর আসর, সৈয়দপুর ও শেখ ইসমত জাহান স্কুলের সভাপতিও ছিলেন তিনি। বিভিন্ন শিা ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে তিনি আন্তরিকতার সাথে কাজ করেছেন। বাণিজ্যিক শহরসহ সৈয়দপুরকে শিার শহরে রূপ দিতে তার অবদান প্রথম সারিতে।
সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, রেল কারখানার শ্রমিক লীগ নেতা বিশিষ্ট সমাজসেবক মোকছেদুল মোমিন, সাবেক পৌর চেয়ারম্যান বখতিয়ার কবির, বিশিষ্ট চাল ব্যবসায়ী ইদ্রিস আলী, আওয়ামী লীগসহ সকল সংগঠনের নেতাকর্মী আলিম উদ্দিনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। সেই সাথে সৈয়দপুর প্রেস কাবের সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল, সিনিয়র এমআর আলম ঝন্টু, তোফাজ্জল হোসেন লুতু, নজরুল ইসলাম, রিপোর্টার্স ইউনিটির সভাপতি পিকে সাইদুল, সাংগঠনিক সম্পাদক এম আর আলী টুটুল, যুগ্ম সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ ওয়ালিউর রহমান রতনসহ সকল সাংবাদিক শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

পুরোনো সংবাদ

নীলফামারী 429351603478798317

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item