সৈয়দপুরে ২০ মিনিট বৃষ্টিতেই হাটু জল প্রতিকারের ব্যবস্থা নেই পৌর কর্তৃপক্ষের

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুর শহরে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা ও রাস্তাঘাট নির্মাণ না হওয়ায় একটু বৃষ্টিতেই হাটু সমান পানি জমে যায়। প্রধান সড়কসহ পাড়া মহল্লার সড়কে চলাচলকারী সাধারণ মানুষ পড়ে চরম দুর্ভোগে। এসব দুর্ভোগ নিয়ে পৌর কর্তৃপক্ষকে বার বার অবগত করা হলেও প্রতিকারের কোন ব্যবস্থাই হয় না। এর ফলে চলমান বর্ষা মৌসুমে ঘরবাড়ি, রাস্তাঘাট বৃষ্টির পানিতে ৩ ফিট তলিয়ে যাওয়ার আশংকা করা হচ্ছে।

সূত্রমতে, প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার দেশের পঞ্চম বাণিজ্যিক শহর হিসেবে পরিচিত। শহর উন্নয়নে প্রতিটা বছর প্রায় ৩০/৩৫ কোটি টাকা বাজেট ঘোষণা করা হয়। কিন্তু প্রতিবারের বাজেট অংক পড়ে থাকে শুধু কাগজে কলমে অথবা পৌর কর্তৃপক্ষের নিজস্ব পকেটে। বাজেট প্রতিশ্র“তির বাস্তবায়ন না হওয়ায় মাত্র ২০ মিনিট বৃষ্টিতেই প্রতিটি পাড়া মহল্লাসহ রাস্তাঘাটে হাটু পানি জমে যায়।
দেখা গেছে, সামান্য বৃষ্টি হলেই শহরের জিকরুল হক সড়ক, শামসুল হক সড়ক, মাহতাব বেগ সড়ক, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সড়ক, আদর্শ পাইলট স্কুল এন্ড কলেজ সড়ক হাটু পানিতে জমে যায়।
নগরবাসীর দাবি খাল, পুকুর ভরাট ও পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না হওয়ায় সামান্য বৃষ্টি হলেই পানি জমে দুর্ভোগ সৃষ্টি হয়। তাছাড়া যেসব নর্দমা নির্মাণ করা হয়েছে তার ভিতরে ময়লা আবর্জনা জমে থাকায় জলাবদ্ধতা দেখা দেয়। এ ব্যাপারে পৌর কর্তৃপক্ষ কোন উদ্যোগও নেন না। মিজান নামের এক ব্যবসায়ী বলেন, শহরের ব্যবসায়ীরা নালা নর্দমার উপরই ব্যবসায়ী প্রতিষ্ঠান নির্মাণ করেছেন। এ কারণে পৌর কর্তৃপক্ষ নালা নর্দমা সঠিকভাবে পরিস্কার করতে পারছেন না। ফলে সামান্য বৃষ্টিতেই নালা নর্দমা উপচে পানি জমে যাচ্ছে সড়কসহ বাড়িঘরে।
নজরুল ইসলাম নামের অপর এক ব্যক্তি বলেন, বারবার পৌর কর্তৃপক্ষকে শহরের ৮নং ওয়ার্ডে ড্রেন নির্মাণ করার তাগিদ দেওয়া হলেও সেটি নির্মাণ করা হয়নি। ফলে নীলফামারী-৪ আসনের এমপি ও বিরোধীদলীয় হুইপ আলহাজ্ব শওকত চৌধুরীর সামনে হাটু পানি জমে যায়। জুটা স্যান্ডেল খুলে হাটু পানি ডিঙ্গে যেতে হয় তার বাড়িতে।
পৌর প্যানেল মেয়র জিয়াউল হক জিয়া বলেন, পৌর মেয়র আমজাদ হোসেন সরকার সম্প্রতি এক হত্যা মামলায় মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত হয়েছেন। পৌরবাসীর সমস্যা নিয়ে পরে কথা বলবেন বলে তিনি এ প্রতিবেদককে জানান।

পুরোনো সংবাদ

নীলফামারী 7036460810425000228

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item