রহস্যময় মহিলা মাদ্রাসা নিয়ে ভীতিকর পরিস্থিতি

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :

রংপুরের মিঠাপুকুর উপজেলার কাফ্রিখালে একটি মহিলা মাদ্রাসা নিয়ে কৌতুহলের শেষ নেই। রহস্যময় ওই মাদ্রাসাটিতে জঙ্গি প্রশিক্ষণের ক্যাম্প গড়ে তোলার আশঙ্কা করেছেন এলাকাবাসী। এরফলে ওই এলাকায় জনমনে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে স্থানীয় জাতীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দেওয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার কাফ্রিখালে সাহেব আলী নামে এক ব্যক্তি তার বাড়িতে একটি মক্তব ঘর স্থাপন করেন। পরবর্তীতে তিনি কাফ্রিখাল নুরানী হাফিজিয়া মহিলা মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিং নামকরণ করে অনুদান গ্রহণের রশিদ বই তৈরি করেন এবং বিভিন্নস্থানে চাঁদা আদায় করে আসছেন। গ্রামবাসী মাদ্রাসা পরিচালানার জন্য একটি কমিটি গঠনের প্রস্তাব দেয়। কিন্তু তাতে কর্ণপাত না করে সাহেব আলী মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিং এর নামে চাঁদা আদায় অব্যাহত রাখেন। সম্প্রতি, তার বাড়িতে জামায়াতে ইসলামীসহ বহিরাগত অপরিচিত লোকজনের আসা-যাওয়া শুরু হয়েছে। বাড়িটিতে স্থানীয় লোকজনকে ঢুকতে দেওয়া হয় না। এ কারণে অনেকের ধারণা, সেখানে জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হয়েছে।
অভিযোগে আরও উল্লেখ করা হয়, বিস্ফোরক ও নাশকতা মামলায় বাড়িটির মালিক ইতোপূর্বে পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন। গত ঈদুল ফিতরের ২ দিন আগে তিনি আদালত থেকে জামিনে মুক্তি পান। তার চতুর্থ মেয়ে জুলাই মাসের ২৯ তারিখে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার এক ছেলের সাথে আপত্তিকর অবস্থায় জনতার হাতে ধরা পড়ে। বিষয়টি নিয়ে এলাকাবাসী প্রতিবাদ করলে সাহেব আলী ও তার লোকজনের হামলায় ৬ জন আহত হন। বিতর্কিত ওই মাদ্রাসাটি বন্ধ এবং এর প্রতিষ্ঠাতাকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে এলাকাবাসী। এ ব্যাপারে এলাকাবাসীর পক্ষে আকুল মিয়া নামে এক যুবক স্থানীয় জাতীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, নির্বাহী অফিসারসহ কয়েকটি দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন।

পুরোনো সংবাদ

রংপুর 1815388794173121101

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item