২০ সেটেম্বরের মধ্যে জেলার সকল উপজেলায় সম্মেলন ॥ আবারো বিএনপি ঘুরে দাঁড়ানোর চেষ্টা

হাজী মারুফ রংপুর ব্যুরো প্রধান :
 মামলা হামলা আর পুলিশী নিপীড়নের কারনে বিপর্যস্ত বিএনপি আবারো ঘুরে দাঁড়ানো শুরু করেছে। রংপুরে ওয়ার্ড ইউনিয়ন থেকে শুরু করে জেলা পর্যায় পর্যন্ত দলকে আবারো শক্তিশালী করার উদ্যেগ নেয়া হয়েছে। এ জন্য রংপুর জেলা বিএনপির উদ্যেগে চলছে দল পুর্নগঠনের কার্যক্রম। এতে দলের নেতা কর্মীদের মাঝে ব্যাপক সাড়া পড়েছে বলে দলের তৃনমুল পর্যায়ের নেতা কর্মীরা জানান।

জেলা বিএনপির নেতৃবৃন্দ জানান অতিসম্প্রতি তারা ঢাকায় দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে তার কার্যালয়ে দেখা করতে গেলে তিনি দলকে তৃনমুল পর্যায়ে সংগঠিত করার ব্যাাপারে দিক নির্দ্দেশনা প্রদান করেন। শুধু তাই নয় ৩০ সেপ্টেম্বরের মধ্যে সকল পর্যায়ে সম্মেলন করে কাউন্সিলের মাধ্যম নতুন কমিটি গঠন করার নির্দ্দেশ প্রদান করেন।
জেলা বিএনপির সভাপতি এমদাদুল হক ভরসা জানান খালেদা জিয়ার নির্দ্দেশনা অনুযায়ী ইতিমধ্যে জেলার ৮ উপজেলা সহ পৌর কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে। প্রতিটি উপজেলায় বর্ধিত সভা করে দলকে নতুন উদ্যমে চাঙ্গা করা হচ্ছে। ইতিমধ্যে তারাগজ্ঞ , মিঠাপুকুর , সদর ও গঙ্গাচড়া এই ৪টি উপজেলার আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। বাকী গুলো ২/৪ দিনের মধ্যে ঘোষনা করা হবে। তিনি জানান স্বল্প সময়ের নোটিশে প্রতিটি উপজেলা পর্যায়ের বর্ধিত সভায় একেবারে ওয়ার্ড থেকে ইউনিয়ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতা কর্মী অংশ গ্রহন করেন। তিনি জানান আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে রংপুরের সকল উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন এবং কাউন্সিল অনুষ্ঠিত হবে। এ জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহন করা হয়েছে। তিনি আশা প্রকাশ করেন রংপুরে আবারো বিএনপি শুধু ঘুরে দাঁড়াবেনা এবার দল আরো শক্তিশালী হবে।
অন্যদিকে জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইফুল ইসলাম জানান প্রতিটি উপজেলায় গিয়ে সভা করে নেতা কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। আমা করা হচ্ছে সম্মেলনের মাধ্যমে কাউন্সিলরদের পছন্দের ব্যাক্তিকে নেতা নির্বাচিত করে দলকে আরো সুসংগঠিত করা সম্ভব বলে জানান তিনি।
এদিকে বিগত আন্দোলন সংগ্রামে যারা দলের কোন কর্মকান্ডে অংশ গ্রহন করেনি তার পরেও পদ দখল করে আছেন তাদের এবার দলের কোন পর্যায়ের কমিটিতে রাখা হবেনা খালেদা জিয়ার এমনি নির্দ্দেশনায় সুবিধাবাদী অনেক নেতা বিপাকে পড়েছেন বলে দলের একাধিক নেতা জানিয়েছেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 966873580686539995

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item