স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অবরুদ্ধ পীরগঞ্জে স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ ডাক্তারকে কারণ দর্শানোর নোটিশ

হাজী মারুফ রংপুর ব্যুরো প্রধান :

পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে ১ঘন্টাব্যাপি অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে। ওই স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ৬জন মেডিকেল অফিসারকে কারণ দর্শানোর নোটিশ দেয়ায় ঘটনায়  বৃহস্পতিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধানকে অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটে।
জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদ ও জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিনের নির্বাচনী আসন রংপুরের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সার্জারী, গাইনী, চক্ষু, কার্ডিওলজি, অর্থপেডিক্স, মেডিসিন বিশেষজ্ঞসহ ৩০জন ডাক্তার কর্মরত থাকলেও অধিকাংশ ডাক্তার মাসে ৩/৪দিন  কর্মস্থলে উপস্থিত থেকে হাজিরা খাতায় পুরো মাসের স্বাক্ষর করে মাস শেষে
বেতনভাতা উত্তোলন করেন। এ নিয়ে প্রায়ই স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে ডাক্তারদের দর কষাকষি ও মন কষাকষি চলতে থাকে। এরপর গত ২৫ আগস্ট ডা:শাহীনুর (সার্জারী), সুফিয়া খাতুন (গাইনী), হরিহর প্রসাদ গুপ্তকে ১৩৯০,১৩৯১,১৩৯২/১(৩)-নং স্মারকে কারণ দর্শানো নোটিশ ও ২৭ আগস্ট ১৪১২/১(৯) স্মারকে বেতন স্থগীতের নোটিশ প্রদান করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সৈয়দা আফরোজা বেগম। এরই জের ধরে ঘটনার দিন বিকেলে উল্লেখিত ৩ ডাক্তারের সাথে ডা: এনামুল বাসার, শরিফুল ইসলাম এবং আতাউর রহমান জোটবদ্ধ হয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সৈয়দা আফরোজা বেগমকে গালমন্দ করে সন্ধ্যা পর্যন্ত তার কক্ষে অবরুদ্ধ করে রাখেন। ঘন্টাব্যাপী অবরুদ্ধ থাকার পর অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা তাকে উদ্ধার করে। এ ঘটনায় উপজেলা সদরে সমালোনার ঝড় ওঠে। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাকে অবরুদ্ধ করে রাখার বিষয়ে ডা: এনামুল বাসার, শরিফুল ইসলাম এবং আতাউর রহমানের সাথে কথা হলে তারা জানান, ইউএইচও (উনি) আমাদের কাছে মাসোহারা দাবি করায় এ ঘটনা ঘটেছে।
এ ব্যাপারে ডা: সৈয়দা আফরোজা বেগম বলেন, যে সমস্ত ডাক্তার আমাকে অবরুদ্ধ করে রেখেছিল ওইসব ডাক্তাররা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়মিত আসেন না। কোন দিন আসলেও রোগী দেখতে তারা অনীহা প্রকাশ করেন। এজন্য তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেয়ায় তারা আমাকে গালমন্দ করে আমাকে অবরুদ্ধ করে।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 1533317109196489924

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item