অধিগ্রহণের টাকা বুঝে দেয়াকে কেন্দ্র করে লঙ্কা কান্ড রংপুরে আরোগ্য কিনিক এন্ড নার্সিং হোমের পরিচালক ষাটোর্ব্ধ বয়সি বৃদ্ধার হাতে লাঞ্ছিত

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :

রংপুরে জমি বিক্রির টাকা ফেরত দেয়াকে কেন্দ্র করে ষাটোর্দ্ধ বয়সি এক বৃদ্ধার হাতে লাঞ্ছিত হয়েছে আরোগ্য কিনিক এন্ড নার্সিং হোমের পরিচালক মনোয়ার হোসেন। এঘটনায় পুরো এলাকায় চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার সন্ধ্যায় নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার আরোগ্য কিনিক এন্ড নার্সিং হোমে।

অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার স্থানীয় কয়েকজনের ৮৪শতক জমি অধিগ্রহণ করে সরকার। অধিগ্রহণ করা জমির মালিকদের প্রায় ২কোটি টাকা আরোগ্য কিনিক এন্ড নার্সিং হোমের পরিচালক মনোয়ার হোসেন সকলের পক্ষে গ্রহণ করে। জমির মালিকদের উত্তোলিত অর্থ বুঝে দিতে নানা অযুহাত দেখিয়ে আসছেন। প্রাপ্য টাকা প্রদানে গড়িমসি করতে থাকে। টাকা নিতে এসে মনোয়ার হোসেনের নিকট জমির মালিক হয়রানী শিকার হচ্ছেন একাধিক জমির মালিক। এসংক্রান্ত প্রতিবেদন স্থানীয় ও জাতীয় একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশ হলেও আলোচনা ঝর ওঠে সর্বত্রই।
এদিকে, অধিগ্রহণ করা জমির প্রায় সাড়ে ৩শতক জমি নিজের দাবি করে নগরীর গনেশপুর এলাকার বাসিন্দা মৎস্য ব্যবসায়ি মিজু ও ফারুকের কাছে বিক্রি করে। ক্রয় করা জমি দখলে নিতে সরেজমিনে যায় ২ ক্রেতা। সরেজমিনে নির্ধারিত জমির হদিস মেলেনি। ফলে মিজু ও ফারুক মনোয়ার হোসেনের কাছে প্রতারণা শিকার হয়। অভিযোগ রয়েছে, সাড়ে ৩শতক জমি বিক্রির টাকা অধিগ্রহণ করা জমির মালিকের মধ্যে বন্টন করে দেয়ার প্রতিশ্রুতি দেয় মনোয়ার হোসেন। কিন্তু প্রতারণার বিষয়টি ফাঁস হয়ে গেলে ভুক্তভোগী জমির মালিকসহ স্থানীয়দের মধ্যে শুরু হয় সমালোচনা।
নাম প্রকাশে অনিচ্ছুক ভুক্তভোগী জমির মালিক জানান, বিনোদপুর এলাকার মৃত মঞ্জুর হোসেন তার ৭শতক জমি অধিগ্রহণের টাকা গতকাল বুধবার পর্যন্ত মনোয়ার হোসেনের কাছ থেকে বুঝে পায়নি।
গত মঙ্গলবার সন্ধ্যায় বাবুখা এলাকার মৃত আজাহার আলীর স্ত্রী রাবেয়া খাতুন তার বিক্রয় করা জমির টাকা নিতে আরোগ্য কিনিক এন্ড নার্সিং হোমে যায়। এসময় মনোয়ার হোসেনের সাথে রাবেয়া খাতুনের বাক-বিতন্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে রাবেয়া খাতুন ক্ষুব্ধ হয়ে সেন্ডেল ছুঁড়ে মারে। পরে ঘটনাস্থলে স্থানীয়রা ছুটে গিয়ে পরিস্থিতি সামাল দেয়।  এঘটনায় পুরো এলাকায় আলোচনা-সমালোচনার ঝর বইছে।
এব্যাপারে কোন সদোত্তর না দিয়ে আরোগ্য কিনিক এন্ড নার্সিং হোমের পরিচালক মনোয়ার হোসেন গত মঙ্গলবার রাতে মোবাইল ফোনে বলেন, আপনারা যা পারেন, তাই পত্রিকায় লেখেন। আমি কিছুই বলতে পারবো না মন্তব্য করে মোবাইল ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি। 



পুরোনো সংবাদ

রংপুর 6984099165156983971

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item