রংপুর চেম্বার পরিচালনা পর্ষদের সঙ্গে ভারতীয় সহকারী হাই কমিশনারের মত বিনিময় সভা অনুষ্ঠিত

১১ আগষ্ট ২০১৫ইং, রংপুর চেম্বার ভবনের আরসিসিআই বোর্ড রুমে বাংলাদেশ-ভারত এর মধ্যে দ্বিপক্ষীয় ব্যবসা-বাণিজ্যের সম্পর্ক জোরদারকরণসহ ব্যবসায়ীদের ভিসা পদ্ধতি সহজীকরণ সংক্রান্ত বিষয়ে রংপুর চেম্বার নেতৃবৃন্দের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনের সহকারী  হাই কমিশনার সন্দ্বীপ মিত্র.......ছবি এস,কে,মামুন রংপুর
হাজী মারুফ রংপুর বুরে‌্যা  অফিস :


অদ্য ১১ আগষ্ট ২০১৫ইং, বাংলাদেশে নিযুক্ত রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনের সহকারী হাই কমিশনার সন্দ্বীপ মিত্র এর সাথে রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র নব নির্বাচিত পরিচালনা পর্ষদের এক মত বিনিময় সভা রংপুর চেম্বার ভবনের আরসিসিআই বোর্ড রুমে অনুষ্ঠিত। অনুষ্ঠানে সভাতিত্ব করেন রংপুর চেম্বারের প্রেসিডেন্ট মোঃ আবুল কাশেম।
আলোচনার  শুরুতে চেম্বার প্রেসিডেন্ট মোঃ আবুল কাশেম বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারত সরকারের গুরুত্বপূর্ণ অবদানের কথা স্মরণ করার পাশাপাশি সদ্য প্রয়াত ভারতের সাবেক রাষ্ট্রপতি ড. এ পি জে আব্দুল কালামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করতঃ বাংলাদেশ-ভারত এর মধ্যে দ্বিপক্ষীয় ব্যবসা-বাণিজ্যের সম্পর্ক জোরদারকরণসহ ব্যবসায়ীদের ভিসা পদ্ধতি সহজীকরণের ব্যাপারে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনারের দৃষ্টি আকর্ষণ করেন।
এছাড়া উভয় দেশের আমদানি-রপ্তানি, ইমিগ্রেশন চেকপোষ্ট ও ভিসা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন রংপুর চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আহমেদ, ভাইস প্রেসিডেন্ট মোঃ মোজাম্মেল হক ডাম্বেল ও  পরিচালকবৃন্দের মধ্যে মোঃ হাবিবুর রহমান রাজা, পার্থ বোস, মোঃ এনামূল হক সোহেল, মোঃ আশরাফুল আলম আল আমিন ও মোঃ জাভেদ হাসান।
উপরোক্ত আলোচনার প্রেক্ষিতে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনের সহকারী হাই কমিশনার সন্দ্বীপ মিত্র বলেন, ভারত সরকার বাংলাদেশীদের জন্য ভিসা পদ্ধতি আরো সহজীকরণ করতে চায় । কিন্তু কিছু কিছু ক্ষেত্রে সমস্যা থাকলেও তা দেশের স্বার্থ বিবেচনা করে দ্রুত নিরসনের ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করাসহ ব্যবসায়ীদের জন্য মাল্টিপল ও মাল্টিপোর্ট ভিসা  বৃদ্ধি করা হবে মর্মে উপস্থিত সবাইকে আশ্বস্ত করেন। তিনি বলেন, ভারত বাংলাদেশের সাথে সব সময় সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার পাশাপাশি উভয় দেশের মধ্যে ব্যবসা বাণিজ্য সম্প্রসারণের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করে আসছে। তাই তিনি রংপুর চেম্বার তথা  রংপুরের ব্যবসায়ীদেরকে উভয় দেশের সম্ভাবনাসমূহকে কাজে লাগিয়ে ব্যবসা-বাণিজ্য ও শিল্পায়নের মাধ্যমে এ দেশকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।
মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন রংপুর চেম্বারের পরিচালকবৃন্দের মধ্যে রামকৃষ্ণ সোমানী, মোঃ আজিজুল ইসলাম মিন্টু, অজয় প্রসাদ বাবন, সত্যজিৎ কুমার ঘোষ, মোঃ আমজাদ হোসেন চৌধুরী ও রংপুর চেম্বারের সাবেক পরিচালক রবি সোমানী ও মোঃ শাহজাহান বাবু প্রমুখ.

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item