ঝুঁকিপূর্ণ ভবনে চলছে পোস্ট অফিসের কার্যক্রম

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি-
সৈয়দপুর পোস্ট অফিসের পরিত্যক্ত ভবনে জীবনের ঝুঁকি নিয়ে চলছে সরকারী কার্যক্রম। চলতি বছরের শুরুর দিকে দফায় দফায় ভূমিকম্প অনুভূত হওয়ায় ওই ভবনটি পরিত্যক্ত ভবন বলে চিহ্নিত করা হয়েছিল। কিন্তু কে শোনে কার কথা। সরকারী বরাদ্দ নেই অজুহাতে পরিত্যক্ত ভবন সত্বেও ওই দপ্তরের লোকজন জীবনের ঝুঁকি নিয়েই চরম উৎকন্ঠায় কার্যক্রম পরিচালনা করে চলেছেন।

সূত্র জানায়, ১৯৭৮ সালে ওই ভবনটি নির্মাণ করা হয়। নির্মাণের সময় ঠিকাদারী প্রতিষ্ঠানের দুর্নীতির কারণে ১০০ বছর মেয়াদকালের ভবনটি অনেক অংশে ফাটল ধরে। বিভিন্ন স্থানে প্লাস্টার ধ্বসে পড়ে প্রাণনাশের ঝুঁকির আতংক রয়েছে। এ ভবনটির দ্বিতল তলার ভাড়া মিললেও সংশ্লিষ্ট কর্তৃপ সংস্কারের কোন উদ্যোগও নিচ্ছেন না।
সংশ্লিষ্ট দপ্তরের এক কর্মকর্তা জানান, ভবনটি সংস্কারের জন্য উর্ধ্বতন কর্তৃপকে আবেদন করা হলেও প্রতিকার মেলেনি। ওই দপ্তরের অপর একজন কর্মকর্তা জানান, ভবনটির দ্বিতীয় তলা ভাড়া দেওয়া হয়েছে। ভাড়াটিয়া ভাড়াও দিচ্ছেন নিয়মিত। কিন্তু সে টাকা যাচ্ছে একজন কর্মকর্তার পকেটে। ভবনটির ছাদে একাধিক বড় বড় আগাছ জন্ম নিয়েছে এবং ছাদে ফাটল ধরায় জীবনের আতংক নিয়ে কাজ করছেন কর্মকর্তা ও কর্মচারীরা। বৃষ্টি হলেই ছাদ দিয়ে পানি পড়ছে। এতে নষ্ট হচ্ছে মূল্যবান কাগজপত্র। যখন মুষলধারে বৃষ্টি হয় তখন পলিথিন টাঙ্গিয়ে কাজ করতে হয় বলে মন্তব্য করেন তিনি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মো. মুসা জঙ্গী জানান, ভবনটি সংস্কারের ব্যাপারে কেউই অভিযোগ দেননি। অভিযোগ দিলে সংস্কারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 8984422055535378660

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item