এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে অর্থের বিনিময়ে শিক্ষক নিয়োগ বন্ধ করতে হবে --- সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ
সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপিও ভূক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও বিদ্যালয় পরিচালনা কমিটির ওপর ক্ষোভ প্রকাশ করে বলেছেন নীলফামারীতে শিক্ষক নিয়োগে ব্যাপক দুর্নীতির অভিযোগ পাওয়া যাচ্ছে। অর্থের বিনিময়ে অযোগ্য শিক্ষক নিয়োগ বন্ধ করতে হবে। একটি পদে চাকুরীর জন্য পাঁচ জনের কাছে টাকা নেওয়া হচ্ছে, চাকুরী হচ্ছে একজনের। আবার বেশি টাকার বিনিময়ে পাঠদানে অযোগ্য শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে।
এ অবস্থা চলতে দেওয়া যাবে না।দূর্নীতির মাধ্যমে যারা পাঠ্যদানে অযোগ্য শিক্ষক নিয়োগ দিচ্ছেন দয়া করে আর দূর্নীতি করবেন না। শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করবেন না। আপনাদের এই অযোগ্য শিক্ষকদের কারণে এক দিন দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শিক্ষার মান কমে যাবে।
বুুধবার দুপুরে নীলফামারী সদর উপজেলা পরিষদ চত্তরে উপজেলা পরিষদের আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে বেঞ্চ বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
 সংস্কৃতিমন্ত্রী  নূর শিক্ষকদের উদ্যেশ্যে আরো বলেন, বর্তমান সরকার শিক্ষার মানোন্নয়নে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সুযোগ সুবিধা বৃদ্ধি করেছে। নতুন নতুন বিদ্যালয় ভবন নির্মাণ করছে, শিক্ষার্থীদের জন্য অবৈতনিক শিক্ষাসহ বিনামুল্যে শিক্ষা উপকরণ বিতরণ করছে। আপনাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করলে শিক্ষার মানোন্নয়ন সম্ভব হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা, ফখরুল হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যার আরিফা সুলতানা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল আসাদ মিয়া, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান পাশা প্রমুখ।
উপজেলা  প্রকৌশলী  মতিয়ার রহমান জানান এডিপি ( এশিয়া উন্নয়ন প্রকল্পের) এর অর্থায়নে জেলা সদরের ৫০টি প্রাথমিক ,মাধ্যমিক ও মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য ৩৩৮ খানা বেঞ্চ বিতরণ করা হয়।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2296743616160779054

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item