বাল্যবিয়ের আসর থেকে বরযাত্রীর পলায়ন  

এস.কে.মামুন :

লালমনিরহাটের হাতীবান্ধায় গতকাল মঙ্গলবার ভোরে বাল্যবিয়ের আসর থেকে বরযাত্রীর পলায়নের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের রমনীগঞ্জ গ্রামে।
জানা গেছে, উপজেলার দোলাপাড়া গ্রামের মমিনুরের ছেলে লিটন সঙ্গে পারিবারিকভাবে বিয়ে ঠিক হয় ফকিরপাড়া ইউনিয়নের শহিদুল ইসলাম নবম শ্রেণি পড়–য়া শিক্ষার্থী সুমনা আক্তারের। বিয়ের সকল আয়োজন সম্পন্ন। কনের বাড়িতে বিয়ের উদ্দেশ্যে বরযাত্রীও চলে আসে।
মঙ্গলবার ভোরে এ ধরনের সংবাদ পেয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান অভিযানে যান কনে বাড়িতে। তার সঙ্গে ছিলেন হাতীবান্ধা থানার ওসি আব্দুল মতিন প্রধান ও পিআইও ফেরদৌস আহম্মেদ। বিয়ে বাড়িতে হাতীবান্ধা ইউএনও’র অভিযান টের পেয়ে বরযাত্রী বিয়ের আসর থেকে পালিয়ে যান। পরবর্তীতে সুমনা আক্তারের বাল্যবিয়ে দিবেন না মর্মে মুছলেকা দেন কনের মামা তৈয়ব আলী। এভাবে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল সুমনা আক্তার। সে উপজেলার রমনীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী বলে জানা গেছে।
এ ব্যাপারে হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান বলেন, যেখানে বাল্যবিয়ের ঘটনা ঘটবে সেখানেই অভিযান পরিচালনা করা হবে।

পুরোনো সংবাদ

লালমনিরহাট 7190740569978069953

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item