নির্বাচনী ব্যয়ের রির্টান দাখিল না করায়: নীলফামারীর জলঢাকা আওয়ামী লীগের সা.সম্পাদক রুবেল কারাগারে

স্টাফ রিপোর্টারঃ উপজেলা পরিষদ নির্বাচণের পর নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচনী ব্যয়ের রির্টান দাখিল না করার অভিযোগের মামলায় নীলফামারী জলঢাকা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ হোসেন রুবেলকে কারাগারে পাঠিয়েছে আদালত। সোমবার দুপুরে নীলফামারী চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শেখ মো. নাসিরুল হক এই আদেশ দেন।
আদালত সূত্র জানাযায়, ২০০৯ সালের ২২ জানুয়ারী সারাদেশ ব্যাপী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ফলাফল ঘোষণার পর থেকে ৩০ দিনের মধ্যে রির্টানিং কর্মকর্তার বরাবরে প্রার্থীদের নির্বাচনী ব্যয়ের রির্র্টান দাখিলের আদেশ থাকলেও নীলফামারী জলঢাকা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ প্রার্থী শহিদ হোসেন  রুবেল তার নির্বাচনী ব্যয়ের রির্টান দাখিল করেনি।

নির্ধারিত সময়ের মধ্যে রির্টান দাখিল না করায় ২০০৯ সালের ৩১ আগষ্ট তৎকালীন রির্র্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সিদ্দিকুর রহমান বাদি হয়ে স্থানীয় সরকার নির্বাচন ২০০৮ এর ৫৫ বিধি লঙ্ঘনের অভিযোগ এনে উক্ত বিধি মামলার ৭৪ বিধির শাস্তি যোগ্য অপরাধে  জলঢাকা থানায় শহিদ হোসেন রুবেলের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।
মামলা দায়ের পর থেকে তিনি পলাতক থাকায়  সোমবার দুপুরে নীলফামারী চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আতœসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালতের বিচারক শেখ মো. নাসিরুল হক জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আদালতে রাষ্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অয় কুমার রায় ও আসামীর পে ছিলেন আজাহারুল ইসলাম।

পুরোনো সংবাদ

নীলফামারী 9168725285375303255

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item