ডোমারে নিজের বাল্য বিয়ে ঠেকাতে না পারায় অষ্টম শ্রেনীর ছাত্রীর আতœহত্যা

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ
 নিজের বাল্য বিয়ে ঠেকাতে না পারায় অষ্টম শ্রেনীর ছাত্রী স্বপ্না রানী রায় বিয়ের আট দিনের মাথায় গলায় ফাঁস লাগিয়ে আতœহত্যা করেছে। শনিবার ভোরে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে নীলফামারীর ডোমার উপজেলা মটুকপুর ফেডারেশন পাড়া গ্রামে। স্বপ্না ওই গ্রামের ঝুমুর লাল রায়ের মেয়ে ও  পাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর ছাত্রী। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি করেছে।

এলাকাবাসী জানায়  আট দিন আগে গত শনিবার রাতে (১৫ আগষ্ট) মেয়েটিকে জোড়পূর্বক বাল্য বিয়ে দেয়া হয় নীলফামারীর ডিমলা উপজেলা সদরের পন্ডিতপাড়া গ্রামের কালিদাস রায়ে পুত্র মিঠুন রায়ের সাথে। বিয়ের পর স্বপ্নাকে বাধ্য হয়েই স্বামীর বাড়ি যেতে  হয়। স্বামীর বাড়ি থেকে স্বপ্না তার স্বামী সহ গত বৃহস্পতিবার সকালে পিতার বাড়ি ফিরে আসে। এখানে স্বপ্নাকে রেখে স্বামী দুপুরে নিজ বাড়ি ডিমলায় ফিরে  যাওয়ার আগে যৌতুক বাবদ মোটা অংকের টাকা দাবি করে চলে যায়।এ নিয়ে স্বপ্না প্রতিবাদ করে বলেছিল আমাকে জোড় পূর্বক বাল্য বিয়ে দেয়া হলো এখন যৌতুকের জন্য মোটা অংকের টাকা দাবি করা হচ্ছে কেন । এতে স্বপ্না কান্নায় ভেঙ্গে পড়েছিল। এ ঘটনার পর শনিবার ভোরে বাড়ীর পার্শ্বে একটি আমগাছের ডালে গলায় ওড়না পেচানো অবস্থায় স্বপ্নার লাশ মানুষজন ঝুলতে দেখে এলাকাবাসী। ধারনা করা হচ্ছে নিজের বাল্য বিয়ে বন্ধ করতে না পারা ও স্বামীর বাড়ির যৌতুকের টাকা দাবির ঘটনায় স্বপ্না মনের ক্ষোভে  বিয়ের আটদিনের মাথায় আত্মহত্যা করতে বাধ্য হয়। বিষয়টি অত্যান্ত মর্মান্তিক ও দুঃখজনক বলে আখ্যায়িত করেন এলাকাবাসী।
এলাকাবাসী অভিযোগ করে জানায় স্বপ্না তার বাল্য বিয়েতে রাজী ছিলনা। বরপক্ষ কিছু প্রভাবশালী লোকজন এনে জোড়পূর্বক মেয়েটিকে বিয়ে করে নিয়ে যায়। স্বপ্নার আতœহত্যার ঘটনাকে এলাকাবাসী বরপক্ষ ও  পাঙ্গামটকপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাকিম ভুট্ট কে দায়ি করে বিচার দাবি করেছে।
এদিকে ঘটনাটি ধামাচাপা দিতে এলাকার বেশ কিছু প্রভাবশালী ব্যাক্তি শনিবার বিকাল ৬টা পর্যন্ত বৈঠক করে ঘটনাটি সমাধান করেছে। সেখানে পাঙ্গামটকপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাকিম ভুট্ট উপস্থিত ছিলেন। এদিকে ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম ভুট্ট মোবাইলে জানান,মেয়েটির বয়স কত এটা আমি জানি না ।বাবা বিদায়র সময় উপস্থিত থাকবে না এই ক্ষোভে মেয়েটি আত্মহত্যা করেছে ।
 ।  এ ব্যাপারে ডোমার থানার এসআই খাদেমুল ইসলাম সাংবাদিকদের জানান এ ঘটনায় ডোমার থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে। তবে অভিভাবকদের কোন আপক্তি না থাকায় ময়না তদন্ত ছাড়াই  লাশ মেয়েটির অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5468071801146476605

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item