শ্রমিক-কর্মচারীর বেতন-বোনাসের দাবিতে গাইবান্ধায় রংপুর চিনিকল ঘেরাও ৩ ঘণ্টা অবরুদ্ধ: কার্যক্রম বন্ধ

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রংপুর মহিমাগঞ্জ চিনিকলে কর্মরত ৮শ’ ১২ জন শ্রমিক-কর্মচারী ৩ মাসের বেতন-বোনাস ও পোষণ ভাতা প্রাপ্তির দাবিতে গতকাল রোববার মিল চত্বরে বিক্ষোভ মিছিল ও ঘেরাও কর্মসূচি পালন করে। 

বিক্ষুব্ধ কর্মচারীরা শিছিল শেষে ব্যবস্থাপনা পরিচালকের প্রশাসনিক কার্যালয় ৯টা থেকে ৩ ঘন্টা ঘেরাও করে রাখে এবং ঈদের আগেও অবিলম্বে তাদের পাওনা বেতন-বোনাস ও কানামোনা (কাজ নাই মজুরী নাই) শ্রমিকদের পোষণ ভাতা পরিশোধের দাবি জানান। অন্যথায় সোমবার থেকে মিলগেটসহ অফিস তালাবদ্ধ করে লাগাতার আন্দোলনের কর্মসূচি আল্টিমেটাম প্রদান করেন। 

ঘেরাও কর্মসূচি পালনকালে বক্তব্য রাখেন রংপুর মহিমাগঞ্জ চিনিকল শ্রমিক-কর্মচারী ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলালসহ অন্যান্য নেতৃবৃন্দ। 
উল্লেখ্য, রংপুর মহিমাগঞ্জ চিনিকল সূত্রে জানা গেছে, উৎপাদিত চিনি অবিক্রিত থাকায় অর্থাভাবে এ পর্যন্ত শ্রমিক-কর্মচারিদের প্রায় ২ কোটি টাকা বেতন-ভাতা পাওনা রয়েছে। এছাড়াও ৫শ’ কানামোনা শ্রমিকের পোষণ ভাতা এখনও পরিশোধ করা হয়নি। আসন্ন ঈদের বাজার খরচ দূরে থাক ৩ মাস ধরে বেতন না পাওয়ায় অর্থাভাবে অধিকাংশ শ্রমিক-কর্মচারী পরিবার-পরিজন নিয়ে অর্ধাহারে-অনাহারে মানবেতর জীবন যাপন করছে। এদিকে ঈদ সামনে চলে আসায় এখন পর্যন্ত বেতন-বোনাস ও পোষণ ভাতা পরিশোধের কোন উদ্যোগ না নেয়ায় শ্রমিক-কর্মচারীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে এবং এই কর্মসূচি পালন করে। 

পুরোনো সংবাদ

গাইবান্ধা 7330151486161350753

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item