ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন ব্রীজটি হুমকির মুখে

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন পঁচা নালার ওপর দেয়া ব্রীজটি চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। পৌর কর্তৃপ প্রতি বছর কোটি কোটি টাকার বাজেট ঘোষণা করলেও নজরদারীর অভাবে সেটি অকেজো হয়ে পড়েছে বলে এলাকাবসীর অভিযোগ।
স্থানীয় সূত্রের অভিযোগ, প্রায় ৪/৫ বছর আগে ওই ব্রীজটির পিলার ও গ্রেট বীম ভেঙ্গে গিয়ে বাঁক হয়ে যায়। ছোট ছোট গাড়ি চলাচল করলেও ব্রীজ থেকে কড়কড় শব্দ করে। পার্বতীপুর, বেলাইচন্ডী ও আশপাশ এলাকা থেকে সৈয়দপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ, সৈয়দপুর কারিগরী স্কুল ও কলেজ সহ শহরের যোগাযোগের একমাত্র সহজ পথ এটি। তাই দুই থানার লোকজন এ সহজ পথটি বেছে নেয় চলাচলের জন্য। ব্রীজটির আশপাশ এলাকায় অসংখ্য লোকের বসবাস। স্কুল কলেজ পড়–য়া শিার্থীসহ প্রায় ১০ হাজারেরও বেশি মানুষ ঝুঁকি নিয়ে পারাপার করে এই ব্রীজ দিয়ে।

ট্রলি ট্রাক চালক মহিউদ্দিন বলেন, ৪/৫ বছর হয় এ ব্রীজটি বেঁকে গেছে। গাড়ী নিয়ে পারাপার করতে ভেঙ্গে পড়ার ভয় হয়। কিন্তু পেটের তাগিদে চলাচল করতে বাধ্য হয়েই।
সৈয়দপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ও লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের শিার্থীসহ অভিভাবকরা বলেন, এই ব্রীজ দিয়ে চলাচল করার সময় কড়কড় শব্দ হয়। মনে হয় এখনই ব্রীজটি ভেঙ্গে পড়বে।
নাগরিক উন্নয়ন কমিটির যুগ্ম আহ্বায়ক ইয়াসিন আলী সরকার বলেন, সৈয়দপুর হল প্রথম শ্রেণীর পৌরসভা। এ শহর উন্নয়নে ৫ বছরে প্রায় ১০০ কোটি টাকারও বেশি বাজেট ঘোষণা করা হয়। বাজেটে নালা নর্দমা, কালভার্ট, ব্রীজ নির্মাণসহ রাস্তাঘাট ও ড্রেন নির্মাণের কথা উল্লেখ থাকে। প্রতিটি বাজেটে উন্নয়নের প্রতিশ্র“তি থাকলেও সিঁকিভাগও বাস্তবায়ন হয় না। বাজেটের প্রতিশ্র“তি মোতাবেক কাজ করলে ওই ব্রীজটি অনেক আগেই নিমৃাণ হতো। লাঘব হতো শিার্থীসহ জনসাধারণের চলাচলের সমস্যা। ওই ব্রীজটি অতিসত্বর নির্মাণ করার জোর দাবি জানান তিনি।
এ ব্যাপারে কথা হয় পৌর প্যানেল মেয়র জিয়াউল হক জিয়ার সাথে। তিনি বলেন, পৌর পরিষদের তহবিলে পর্যাপ্ত অর্থ নেই। অর্থ থাকলে অনেক আগেই ব্রীজটির সংস্কার কাজ সম্পন্ন হতো বলে তিনি মন্তব্য করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 8917453104438550474

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item