সৈয়দপুরে সড়ক অবরোধ সারা দেশের সঙ্গে যোগাযোগ বন্ধ। ৫ ঘন্টা পর তুলে নেয়া হলো

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ
দীর্ঘ ৫ ঘন্টা সড়ক অবরোধের পর তা তুলে নিলো নীলফামারীর সৈয়দপুর বাস মালিক সমিতি। সৈয়দপুরের মালিকের একটি বাস টাঙ্গাইলে আটকের প্রতিবাদে আজ শুক্রবার (১০ জুলাই) সকাল ৭টা থেকে সৈয়দপুর বাস টার্মিনালের সামনে মহাসড়কটি অবরোধ করে রাখা হয়। এই সড়ক অবরোধের কারনে  সৈয়দপুর দিয়ে ঢাকা রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও সহ সারা দেশের  যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

স্থানীয় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষে  সমস্যা নিরসনে সৈয়দপুর বাস টার্মিনালে নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুজিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেনের সঙ্গে মালিক সমিতির আলোচনা হয়। আলোচনায় ঈদে ঘরমুখো যাত্রীদের জনদুর্ভোগ বিবেচনা করে অবরোধ সাময়িক প্রত্যাহার করে নেওয়া হয়।তবে আগামীকাল শনিবার নীলফামারী কেন্দ্রীয় বাস টার্মিনালে যৌথ সভায় এ বিষয়ে সিদ্ধান্ত  হবে বলে মালিক সমিতি জানায়। আলোচনার পর দুপুর ১২টা ১০ মিনিট থেকে অবরোধ প্রত্যাহার হলে ওই সড়কে যান চলাচল  স্বাভাবিক হয়।
সংশ্লিষ্টরা জানায় গতকাল বৃহ¯পতিবার রাতে সৈয়দপুর মালিকের নাদের পরিবহনের একটি  নৈশ্যকোচ যাত্রী নিয়ে ঢাকা ছেড়ে যায়। যা শুক্রবার ভোরে ওই কোচটি টাঙ্গাইলে আটকে দেয়  সেখানকার পরিবহন মালিক সমিতি। এ খবর পেয়ে শুক্রবার সকাল ৭টা থেকে সৈয়দপুর বাস টার্মিনাল এলাকায় সড়কে আড়াআড়ি করে গাড়ি রেখে অবরোধ শুরু করে মালিক সমিতি। এতে সড়কের উভয় পাশে  দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। আটকা পড়েছে ঢাকা থেকে ছেড়ে আসা এ অঞ্চলের নৈশ্য কোচ ও এ অঞ্চল  থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী ডে-কোচ সহ আন্তঃজেলার সকল যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস , পিকআপ,এ্যাম্বুলেন্স  সহ বিভিন্ন যানবাহন। চলমান রোজা ও আসন্ন ঈদের আগে এই অবরোধ যাত্রী সাধারনকে চরম ভোগান্তি সৃষ্টি করছে। যাত্রীরা সড়কের উপর আটকা পড়ে দুর্ভোগ পোহাচ্ছিলেন।
নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন জানান সৈয়দপুর বাস টার্মিনালে সেখানকার মালিকপক্ষ ও টাঙ্গাইলের বাস মালিকদের সাথে মুঠোফোনে বিষয়টি প্রাথমিক ভাবে নিস্পক্তি করা হয়। এ বিষয়ে আগামীকাল শনিবার সৈয়দপুর ও টাঙ্গাইল বাস মালিকদের মধ্যে বিরোধমান সমস্যা কাটিয়ে তুলতে একটি জরুরী বৈঠক আহবান করা হয়েছে বলে তিনি জানান।

পুরোনো সংবাদ

প্রধান খবর 1810680570295501006

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item