রংপুরে কাজ ও খাদ্যের দাবিতে মিছিল-সমাবেশ

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 
কাজ-খাদ্য-রেশন ও কৃষিপণ্যের ন্যায্য মূল্য নিশ্চিত, বর্ধিত ভূমি উন্নয়ন কর প্রত্যাহার এবং রংপুর সিটি কর্পোরেশনের নাগরিক সেবা নিশ্চিত করার দাবিতে মিছিল ও সমাবেশ হয়েছে। সমাজতান্ত্রিক
ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট রংপুর জেলা শাখার উদ্যোগে গতকাল সোমবার নগরীর প্রধান সড়কে বিক্ষোভ মিছিল শেষে কাচারিবাজার চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের জেলা সংগঠক আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মাকর্সবাদী) রংপুর জেলা কমিটির সদস্য পলাশকান্তি নাগ, আহসানুল আরেফিন তিতু, সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের সদর উপজেলা সংগঠক মোহাম্মদ ইসলাম, আনোয়ারুল ইসলাম, মিঠাপুকুর উপজেলা সংগঠক মনজুরুল আলম, কাউনিয়া উপজেলা সংগঠক রফিকুল ইসলাম প্রমূখ।
সভাপতির বক্তব্যে আনোয়ার হোসেন বাবলু বলেন, অবিলম্বে ক্ষেতমজুরদের সারা বছরের কাজ নিশ্চিত করতে পর্যাপ্ত টিআর, কাবিখা ও বছরে ন্যুনতম ১২০ দিনের কর্মসৃজন প্রকল্প চালু করতে হবে। আর্মি রেটে গ্রামীণ রেশনিং চালু, কৃষি ফসলের ন্যায্য মূল্য নিশ্চিত, বর্ধিত ভূমি উন্নয়ন কর প্রত্যাহার, সাব-রেজিস্ট্রি, ভূমি সেটেলমেন্ট, থানা পুলিশসহ সকল সরকারি অফিসে ঘুষ-দুর্নীতি-অনিয়ম বন্ধ করতে হবে। কৃষকদের বিরুদ্ধে সার্টিফিকেট মামলা প্রত্যাহার, সকল ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি কিনিকগুলোতে এমবিবিএস ডাক্তার, পর্যাপ্ত ওষুধ ও প্রসূতি মায়েদের স্বাস্থ্য সেবা নিশ্চিত এবং মাদক-জুয়া-অপসংস্কৃতি-অশ্লীলতা ও নারী-শিশু নির্যাতন বন্ধে সরকারের প্রতি জোর দাবি জানাই। পরে একটি প্রতিনিধি দল জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন।

পুরোনো সংবাদ

রংপুর 5838953980046256394

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item