রংপুরের বদরগঞ্জে ধর্ষণের শিকার হয়েও স্কুল ছাত্রীর ধর্ষণ চেষ্টার মামলা আরেক ছাত্রী ধর্ষিতা হওয়ার ১৪ দিন পর থানায় মামলা

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :   
রংপুরের বদরগঞ্জে গ্রাম্য বিচারের নামে কালক্ষেপন করার কারণে ধর্ষণের শিকার হয়েও আলামত প্রমাণের অভাবে যথাযথ বিচার পাচ্ছে না এক স্কুল ছাত্রী। এ কারণে ওই ছাত্রী থানায় ধর্ষণ চেষ্টার মামলা দিয়েছে। অপরদিকে ষষ্ঠ শ্রেণির আরেক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হওয়ার ১৪ দিন পর থানায় মামলা দিয়ে তার বাবা-মা দুশ্চিন্তায় ভুগছেন।

বদরগঞ্জ থানায় দায়ের করা এক মামলায় অভিযোগ করা হয়েছে, বদরগঞ্জ উপজেলার দামোদরপুর ইউনিয়নের নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে (১৫) বিদ্যালয়ে যাওয়া আসার পথে আমরুলবাড়ী পলিপাড়া গ্রামের রুবেল ইসলাম (১৮) উত্ত্যক্ত করতো। এক পর্যায়ে মেয়েটিকে প্রেম ভালোবাসা ও বিয়ের প্রস্তাব দিয়েও ব্যর্থ হয় রুবেল। গত ২৬ জুন সন্ধ্যায়  মেয়েটি প্রকৃতির ডাকে সাড়া দিতে বাড়ির পাশে ঝাড়-জঙ্গলে গেলে আগে থেকে ওৎ পেতে থাকা রুবেল মেয়েটিকে ধর্ষণের চেষ্টা করে করেন। তার আত্মচিৎকারে গ্রামের লোকজন ছুটে গেলে রুবেল পালিয়ে যান। তবে অভিযুক্ত রুবেল ইসলাম বলেন, ‘মিথ্যা কথা। আমি এ রকম ঘটনা ঘটাইনি।’
ওই মামলার তদন্ত কর্মকর্তা থানার উপ-পরিদর্শক আশরাফুল ইসলাম বলেন, ‘মেয়েটির সঙ্গে কথা বলে জেনেছি রুবেল তাকে ধর্ষণ করেছে। কিন্তু থানায় মামলা দেওয়া হয়েছে ধর্ষণ চেষ্টার। তিনি বলেন, ধর্ষণের শিকার হওয়ার ২৪ ঘন্টার মধ্যে ভিকটিমকে হাসপাতালের ফরেনসিক বিভাগে নিয়ে শারীরিক পরীক্ষা করানো হলে আলামত পাওয়া যায়। অন্যথায় তা প্রমাণ করা মুশকিল হয়ে পড়ে। এ কারণে অনেকে ধর্ষণের শিকার হয়ে গ্রামে বিচারের নামে কালক্ষেপন করার পর ধর্ষণের আলামত নষ্ট করে প্রমাণের অভাবে থানায় ধর্ষণ চেষ্টার মামলা করেন।
বদরগঞ্জ থানার দ্বিতীয় কর্মকর্তা একে এম নাজমুল কাদের জানান, ধর্ষণ মামলা প্রমাণিত হলে শাস্তি যাবজ্জীবন কারাদ-। আর ধর্ষণের চেষ্টা প্রমাণিত হলে ৭-১৪ বছরের কারাদ-ের বিধান রয়েছে।অপরদিকে উপজেলার আউলিয়াগঞ্জ এলাকার ষষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে(১২)গত১৬জুনধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। থানায় দায়ের করা এই ঘটনার মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, ওইদিন নিজবাড়িতে বিকেলে মেয়েটিকে ধর্ষণ করে প্রতিবেশী সনাতন রায় (২০) নামে এক যুবক। এ সময় মেয়ের বাবা রিকশা চালাতে ও মা মাঠে গরু-ছাগল চরাতে বাড়ির বাইরে ছিলেন।
মেয়ের বাবার অভিযোগ, মেয়েটি ধর্ষণের শিকার হওয়ার পর গ্রামে বিচারের নামে ১৪ দিন কালক্ষেপণ করেন মাতব্বরেরা। এর পর বিচার না পেয়ে গত ৩০ জুন রাতে বদরগঞ্জ থানায় অভিযুক্ত সনাতন রায়ের বিরুদ্ধে থানায় নারী ও শিশু নির্যাতন আইনে ধর্ষণের অভিযোগে মামলা দিয়েছেন।
মেয়ের বাবা বলেন, জানতাম না ধর্ষণ হওয়ার সাথে সাথে পরীক্ষা করার লাগে। এখন খুব দুশ্চিন্তায় আছি। যদি ডাক্তারি পরীক্ষার রিপোর্টে প্রমাণ না মেলে তা হইলে শুনেছি মামলা শেষ। এটাই যদি হয় তাহলে আমার মেয়েটার কি হবে?
মামলার তদন্ত কর্মকর্তা থানার উপ-পরিদর্শক তৈয়ব আলী বলেন, আসলে ধর্ষণের আলামত নষ্ট করে ফেলার পর মেয়েটি থানায় মামলা দিয়েছে। এর পরেও ঘটনার ১৫ দিন পর মেয়েটিকে হাসপাতালে নিয়ে শারীরিক পরীক্ষা করানো হয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 2112286617326825724

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item