পুলিশের টহল ব্যবস্থা না থাকায় ধাপেরহাট আমবাগান সড়কে আবারো গণডাকাতি: আহত ৭

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 
সাদুল্ল্যাপুর উপজেলার ধাপেরহাট আমবাগান সড়কের স্পর্শকাতর চিহ্নিত সেই কদমের বটেরতল নামক স্থানে গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে আবারো গণডাকাতি সংগঠিত হয়েছে। এ নিয়ে ওই একই স্থানে গত ৬ মাসে ৯টি মোটরসাইকেল ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত বৃহস্পতিবার রাতে ধাপেরহাটে থেকে হাট বাজার শেষে বাড়ি ফেরার পথে উল্লেখিত স্থানে পৌঁছিলে ১৫/২০ জনের ধারালো অস্ত্রধারী ডাকাত দল পথচারী, ভ্যানচালক, বাইসাইকেল চালক, দুজন মোটরসাইকেল আরোহীকে পর্যায়ক্রমে আটক করে হাত পা বেঁধে সবর্স্ব লুটে নিয়ে বেধড়ব মারপিট করে। এসময় ডাকাতের ছুরিকা ঘাতে পথচারীসহ কমপক্ষে ৮ জন আহত হয়েছে। এসময় ডাকাত দল ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে মোটরসাইকেল চালক পল্লী চিকিৎসক নিজ পাড়া গ্রামের আশরাফুল ইসলাম সুইটের ব্যবহৃত একটি মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে যায়। এছাড়াও একই এলাকার মোটরসাইকেল ম্যাকানিক মিলন মিয়ার একটি মোটর সাইকেল ছিনিয়ে নেয় ডাকাত দল। খামারপাড়া আবাসন প্রকল্পের বাসিন্দা ভ্যান চালক জাহাঙ্গীর আলম ও একই গ্রামের ভ্যান চালাক ভরসা মিয়াকে ডাকাত দল আটক করে হাত-পা বেঁধে মারপিট করে কাছে থাকা নগত অর্থ ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এছাড়াও নিজপাড়া গ্রামের ব্যবসায়ী বাবলু, শাহানুরকেও ওই স্থানে আটক করে ডাকাতদল তাদের হাত পা বেধে রেখে নগত অর্থ ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় এছাড়াও ওই এলাকার গোলাপ মিয়া, বিপুল মিয়া ও লিমন চন্দ্রকে আটক করে ডাকাত দল মারপিট করে সর্বস্ব লুটে নেয়। ঘণ্টাব্যাপি চলে ডাকাতের তা-বলীলা, আনুমানিক ১৮ হইতে ২০জন পথচারীকে পর্যায়ক্রমে আটক করে ডাকাত দল এসময় আনুমানিক লক্ষাধিক টাকা ১৪টি মোবাইল ফোন ও ১টি মোটর সাইকেল ছিনিয়ে নিয়েছে ডাকাতের ছুরিকাঘাতে আহত হয়েছে ম্যাকানিক্স গোলাপ মিয়া (৩২), মিলন মিয়া (২৫), জাহাঙ্গীর আলম  (৪০),ভরসা (৪২) ও শাহানুর ইসলাম (৫০), জিল্লুর রহমান (৩৫)। ভুক্তভোগীরা অভিযোগ করেছেন রাত সাড়ে ১১টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত প্রায় ঘণ্টাব্যাপি গণডাকাতি সংঘঠিত হলেও ঘটনা স্থলে পুলিশ পৌঁছেনি। ওই স্থানে প্রতিবছর ঈদের আগে গণ ডাকাতি হয়ে থাকে স্থানীয়ভাবে পুলিশকে বিষয়টি আগাম অবগত করলেও স্থানীয় পুলিশ প্রসাশন টহলের কোন ব্যবস্থা না করায় পুলিশের ভাবমূর্তি নিয়ে শুরু হয়েছে নানামুখী গুঞ্জন। 
এ ব্যপারে ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ জালাল উদ্দিন ডাকাতি সংঘটিত হওয়ার সত্যতা স্বীকার করে জানান, আমি খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনা স্থলে গিয়েছি। চিহ্নিত ডাকাত সদস্যদের গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।  

পুরোনো সংবাদ

গাইবান্ধা 1499019889990412005

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item