লালমনিরহাটে শ্রমিকলীগ নেতা বুলেট হত্যাকারী আমিনুল খানের ফাসির দাবীতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :

লালমনিরহাটের মহেন্দ্রনগরে আওয়ামীলীগ নেতা ও কুখ্যাত সন্ত্রাসী আমিনুল খান বাহিনীর নেতৃত্বে একদল সন্ত্রাসী শ্রমিকলীগ নেতা ফকরুল ইসলাম বুলেটকে কুপিয়ে হত্যার ঘটনায় আসামীদের গ্রেফতার ও ফাসির দাবীতে বুধবার দুপুরে লালমনিরহাটের মহেন্দ্রনগর এলাকায় মানববন্ধন, বিক্ষোভ ও সড়ক অবরোধ করে বিক্ষুদ্ধ জনতা। এরই মধ্যে শ্রমিকলীগ নেতা খুনের ঘটনায় আমিনৃুল খানকে প্রধান আসামী করে ১৫ জনের বিরুদ্ধে লালমনিরহাট সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হলেও পুলিশ আপেল ও ফেন্সি জাকির নামের ২ জন কে আটক করা ছাড়া আর কোন আসামী বা প্রধান আসামী সন্ত্রাসী আমিনুল খানসহ কোন আসামী গ্রেফতার না হওয়ায় এ কর্মসূচী পালন করে ওই এলাকার বিক্ষুদ্ধ জনতা।

আওয়ামীলীগের অভ্যন্তরীন কোন্দল, এলাকার আধিপাত্য ও টাকা ভাগবাটোয়ারাকে কেন্দ্র করে এ হত্যাকান্ড সংঘটিত হয়েছে বলে জানা গেছে। এ মামলার আসামীরা হলো আমিনুল খান, কাইল্লা আনিস, কালা জাহাঙ্গীর, মকসেদুল খান, ফেন্সি জাকির, মিলন, ফারুকসহ ১৫ জন। হত্যা পর থেকে কিলার আমিনুল খান ও তার সহযোগীরা আত্মগোপনে রয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, শ্রমিকলীগ নেতা বুলেট গ্রুপ ও আওয়ামীলীগ নেতা আমিনুল খান গ্রুপের মাঝে র্দীঘদিন ধরে অভ্যন্তরীন কোন্দল ও আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। এর মধ্যে মহেন্দ্রনগর বাফার সার গোডাউন শ্রমিক ইজারা, মহেন্দ্রনগর হাট ইজারা, শ্রমিক সেক্টর নিয়ে স্থানীয় আওয়ামীলীগ নেতা আমিনুল খান এর সাথে শ্রমিকলীগ নেতা বুলেটের বিরোধের বিষয়টি নিয়ে সমাধানকল্পে জেলা আওয়ামীলীগ নেতারা একাধিকবার বৈঠক করেও কোন সমাধান করতে পারেনি। শনিবার রাত আনুমানিক ৯টায় শ্রমিকলীগ নেতা বুলেট মহেন্দ্রনগর রেলগেট এলাকায় তার চেম্বারে কাজ করছিল। এ সময় আওয়ামীলীগ নেতা আমিনুল খান মহেন্দ্রনগর বাজারের বটেরতলায় তার চেম্বারে শ্রমিকলীগ নেতা বুলেটকে মোবাইলে ডেকে আনে এবং পূর্ব পরিকল্পিতভাবে বুলেটকে কুপিয়ে দু’পা বিচ্ছিন্ন করে ফেলে। সেখানেই তার মৃত্যু হয়। খবর পেয়ে স্থানীয় লোকজন পুলিশের সহায়তায় তাকে লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বিক্ষুদ্ধ জনতা অবিলম্বে আসামীদের গ্রেফতার করে ফাসির আবেদন জানিয়ে তাদের কর্মসূচী শেষ করে।



পুরোনো সংবাদ

লালমনিরহাট 3162043597277598792

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item