রংপুরের মাহিগঞ্জে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীর উপর হামলা

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :   
রংপুরের মাহিগঞ্জে সন্ত্রাসীদের দাবিকৃত চাঁদা প্রদানে অস্বীকৃতি জানানোয় এক ব্যবসায়ীর উপর হামলা চালিয়ে গুরুতর আহত এবং তার ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মাহিগঞ্জ এলাকার ডিমলা পাকারমাথা বাজারে ষ্টিলের আসবাবপত্র (গ্রীল) তৈরির ব্যবসায়ী ডিমলা কানুনগোটলা এলাকার মৃত ইদ্রিস আলীর পূত্র আজগর আলীর নিকট এলাকার কুখ্যাত সন্ত্রাসী এবং একাধিক মামলার আসামী আরাজী তামপাট এলাকার মৃত আফাজ উদ্দিনের পূত্র রেজা মিয়া এবং তার সঙ্গি রাজু মিয়া, ইউনুস আলী ওরফে বিপুল, বকুল মিঞা, সবুজ মিয়া প্রমূখ মিলে  ৫০.০০০ টাকা চাঁদা দাবি করে আসছিলো। আজগর আলী সন্ত্রাসীদের অন্যায়ভাবে দাবিকৃত চাঁদা দিতে অস্বীকৃতি জানালে রেজা মিয়া ও তার সাঙ্গপাঙ্গরা মিলে আজগর আলীর ব্যাবসা তুলে দেয়া এবং তাকে জানে মেরে ফেলার হুমকি প্রদান করতে থাকে। এরই ধারাবাহিকতায়, গত ১ জুলাই সন্ধ্যা সাড়ে সাতটার সময় সন্ত্রাসী রেজা তার সাঙ্গপাঙ্গ ও আরো অজ্ঞাতনামা কয়েকজন মিলে ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে আজগর আলীর দোকানে আসে এবং তার কাছে পুনরায় ঈদ উপলক্ষে ৫০.০০০ টাকা চাঁদা দাবি করে। আজগর আলী তাদের চাঁদা দিতে অস্বীকৃতি জানালে রেজার সঙ্গি ইউনুস আলী ওরফে বিপুল ও আরো কয়েকজন সন্ত্রাসী মিলে আজগরের উপর ঝাঁপিয়ে পড়ে এবং এলোপাতাড়িভাবে পেটাতে থাকে এক পর্যায়ে সন্ত্রাসী রাজু ধারালো খুর দিয়ে আজগরের বাম পাজরে আঘাত করে প্রায় ৪ ইঞ্চি জখম করে। গুরুতর আহত আজগর মাটিতে লুটিয়ে পড়লে রেজা ও তার সঙ্গীরা দোকানে ভাংচুর ও  লুটপাট চালায় এবং ক্যাশবাক্সে রক্ষিত প্রায় ৭০,০০০ টাকা বের করে নেয়। আহত আজগর এসময় চিৎকার করতে থাকায় আসেপাশের লোকজন এগিয়ে আসলে রাজু ও তার সঙ্গীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায় এবং যাবার সময় আজগরকে থানায় জানাতে মানা করে এবং থানায় জানালে তাকে জানে মেরে ফেলারও হুমকি দেয়। পরে স্থানীয় লোকজন আহত আজগরকে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়। শেষ খবর পাওয়া পর্যন্ত আজগর রচিমহায় চিকিৎসাধীন রয়েছে এবং তার অবস্থা বেশ আশঙ্কাজনক। 
এদিকে এ ঘটনার পর থেকে ডিমলা পাকার মাথা বাজার এলাকায় সন্ত্রাসী রাজু ও তার সাঙ্গপাঙ্গদের সন্ত্রাসী কার্যক্রম আরো দ্বিগুণ আকারে বৃদ্ধি পেয়েছে। তারা এলাকার সকল ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা দাবি করেছে এবং চাঁদা না দিলে তাদেরও পরিণতি আজগরের মতো করার হুমকি প্রদান করছে। 
আহত আজগরের বড় ভাই রজ্জব আলী (৫০) এর সাথে এ ব্যাপারে কথা বললে তিনি প্রথম খবরকে বলেন, সন্ত্রাসীদের অন্যায় দাবির প্রতিবাদ করায় আজ আমার ভাইয়ের জায়গা হলো হাসপাতালে। সন্ত্রাসীর এখন পর্যন্ত ওই এলাকার তাদের চাঁদাবাজি অব্যহত রেখেছে। আমরা উর্ধ্বতন প্রশাসনের কাছে এর প্রতিকার চাই। আজগরের উপর হামলার ঘটনায় রাজুকে প্রধান আসামী ও তার বাকি সঙ্গীদের মিলে মোট ৫ জনের বিরুদ্ধে রংপুর কোতয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে বলে এজাহার সূত্রে জানা যায়।

পুরোনো সংবাদ

রংপুর 1140565424316997436

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item