প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি দিয়ে নিরাপত্তা দাবি, নগরীর পীরজাবাদে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা: প্রতিবাদ করায় সন্ত্রাসী হামলা

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 

বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ স্থানীয় ভুমিদস্যুদের রোষানলে পড়েছেন। তার দীর্ঘদিনের দখল করা জমি বেদখল করার জন্য একদল সন্ত্রাসী অস্ত্রসস্ত্র নিয়ে বাড়িতে হামলা করে সুরক্ষিত দেয়াল ভেঙ্গে গাছপালা কেটে নিয়ে যাবার সময় বাধা দেয়ায় তাকে কুপিয়ে গুরুতর আহত করেছে সন্ত্রাসীরা। তাকে রক্ষা করতে পুত্রবধূ এগিয়ে আসলে সন্ত্রাসীরা তার উপরও হামলা চলায়। শুধু তাই নয়, সন্ত্রাসীদের অব্যাহত প্রাণ নাশের হুমকিতে চরম আতঙ্কের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছে মুক্তিযোদ্ধা হামিদসহ পুরো পরিবার। ঘটনাটি ঘটেছে নগরীর পীরজাবাদ মাষ্টারপাড়া বেলালের মোড় এলাকায়। গতকাল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি দিয়ে তার ও পরিবারের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা এবং দায়িদের গ্রেফতার করার দাবি জানিয়েছেন তিনি। 

লিখিত অভিযোগে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ তার স্ত্রীর নামীয় জমি দীর্ঘদিন ধরে দখল ভোগ করে আসছেন। জমির একটি অংশে তার ৫টি আধাপাকা টিনসেড বাড়িও আছে। সেখানে তার ছেলে আশরাফুল পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছে দীর্ঘদিন ধরে। কিন্তু এলাকার প্রভাবশালী কতিপয় ব্যক্তি তার জমিজমা জবর দখল করার জন্য পাঁয়তারা শুরু করে। তারা বিভিন্নভাবে বেশ কিছুদিন ধরে হুমকি প্রদান করে আসছিলো। গত শনিবার স্থানীয় স্কুল শিক্ষক আবুল কাশেম সাবেক সেনা সদস্য আব্দুল আজিজ ও মনোয়ার হোসেন ও সাবেক ছাত্র শিবির নেতা মনোয়ার হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী মুক্তিযোদ্ধার বাড়ির সুরক্ষিত দেয়াল ভেঙ্গে সেখানে থাকা গাছপালা কেটে জমি দখল করার চেষ্টা করে। এ সময় বৃদ্ধ মুক্তিযোদ্ধা হামিদ তাদের বাধা দিলে সন্ত্রাসী আলী হোসেন তার উপর হামলা চালিয়ে লাঠি দিয়ে আঘাত করে গুরতর আহত করে। এ সময় তাকে রক্ষা করতে পুত্রবধূ শিউলী বেগম এগিয়ে এলে আবুল কাশেম মাস্টার শিউলী বেগমের উপর হামলা চালায় এবং তাকে আহত করে। শুধু তাই নয়, হাবিবুর রহমান নামে এ ব্যক্তি মুক্তিযোদ্ধা হামিদকে হত্যা করার চেষ্টা করে। পরে এলাকাবাসীর সহায়তায় তারা রক্ষা পায়। পরে মুক্তিযোদ্ধা হামিদকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাাপারে মুক্তিযোদ্ধা হামিদ জানান ৭১ সালে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি আমরা। অথচ সন্ত্রাসীরা এখন তার জমি দখলের চেষ্টা করছে প্রতিবাদ করায় তাকে হত্যা করার উদ্দেশ্যেই তার উপর হামলা চালিয়েছে। তিনি এ ব্যাাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তার ও পরিবারের নিরাপত্তা নিশ্চিত করে দায়িদের গ্রেফতার ও কঠোর শাস্তির দেবার দাবি জানিয়েছে। এ ব্যাাপারে ওই এলাকার জনপ্রতিনিধিরা জানান মুক্তিযোদ্ধার জমি জবর করার যারা চেষ্টা।

পুরোনো সংবাদ

রংপুর 3240481382640071805

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item