সভাপতির অপসারণ দাবিতে মিছিল ও মানববন্ধন। পীরগাছা মহিলা কলেজে সন্ত্রাসী হামলা: পুলিশ মোতায়েন

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 

রংপুরের পীরগাছা মহিলা কলেজ সভাপতির অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্চারিতার প্রতিবাদে সভাপতির অপসারণ দাবিতে গতকাল বুধবার দুপুরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন কলেজের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা। তারা কলেজ প্রাঙ্গণে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ করেন। এসময় সভাপতির লেলিয়ে দেয়া কতিপয় সন্ত্রাসী প্রতিবাদকারীদের উপর হামলার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে কলেজে ঢুকে ভাংচুর চালায়। পরে জনতার রোষের মূখে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
এদিকে ওই ঘটনাকে কেন্দ্র করে কলেজ গভর্নিংবডির ৭ সদস্য একযোগে পদত্যাগ করেছেন। বর্তমানে এ ঘটনাটিকে কেন্দ্র করে থমথমে অবস্থা বিরাজ করায় কলেজ প্রাঙ্গণে পুলিশ মোতায়েন করা হয়েছে। পীরগাছা মহিলা কলেজ সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মাহবুবার রহমান দায়িত্ব প্রাপ্তির পর থেকে শিক্ষক নিয়োগে স্বেচ্ছাচারিতা ও অর্থবাণিজ্য করতে থাকলে কর্মরত শিক্ষক-কর্মচারী ও গভর্নিংবডির সদস্যরা প্রতিবাদ করেন। তিনি প্রতিবাদ উপেক্ষা মোটা অংকের বিনিময়ে ৩ জন শিক্ষক নিয়োগসহ ৬০ লাখ টাকা উৎকোচ গ্রহণের মাধ্যমে তার পছন্দের ৬ ব্যক্তিকে বিভিন্ন পদে নিয়োগের প্রস্তুতি গ্রহণ করেন। এ ঘটনার প্রতিবাদ করায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অধ্যাপক শাহ আসাদুল ইসলামকে অবৈধভাবে অব্যাহতি প্রদান করে পত্র দেন। এতে শিক্ষক-কর্মচারীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে তারা প্রতিবাদমুখর হয়ে গতকাল বুধবার কলেজ চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে উপজেলা নির্বাহী অফিসার আলিয়া ফেরদৌস জাহানের নিকট সভাপতির অপসারণ দাবিতে অভিযোগ দায়ের করেন।
অভিযোগ প্রদানকালে উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে তার অফিস কক্ষে বক্তব্য দেন, ইসলামের ইতিহাস বিভাগ’র অধ্যাপক মিজানুর রহমান, সাধারণ ইতিহাস বিভাগ’র সহকারী অধ্যাপক শেখ ফরিদ, অফিস সহকারী নুরুল আমীন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আফছার আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহ ফরহাদ হোসে অনু, মহিলা ভাইস চেয়ারম্যান মনঝুরী বেগম, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক আব্দুল্ল্যাহ আল মাহমুদ মিলন, পীরগাছা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোস্তাফিজার রহমান রেজা, পারুল ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কল্যাণী ইউপি চেয়ারম্যান কাওছার আলম প্রমূখ। এব্যাপারে কলেজ গভর্নিংবডির সভাপতি সাবেক পীরগাছা উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মাহবুবার রহমানের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, কে বা কারা কলেজে হামলার চেষ্টা করেছে আমি জানি না।


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1833933544006675059

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item