ডোমারের ভোগডাবুড়ী ইউনিয়নের এক ইউপি সদস্যের মহতী উদ্দ্যোগ

এ.আই পলাশঃ

 আমাদের দেশের গ্রামাঞ্চলের সাধারণ গরীব দুখী পরিবারগুলো  ঠিক ইউনিয়ন পরিষদের নির্বাচন এলেই তারা তাদের এলাকার মহত ও দানশীল ব্যাক্তিদের ভোট দিয়ে নির্বাচিত করে থাকেন। কিন্তু নির্বাচনের পর সেই মহত ও দানশীল ব্যাক্তিটির দানের প্রসারিত হাতটি আর দেখা যায় না। তাই এই গ্রামাঞ্চলের সাধারণ মানুষদের মুখে সব সময়  একটি কথাই শোনা যায়, ‘ভোট আসলেই কদর বাড়ে, ভোট পেরিয়ে আর নেই’ । 
আজ ্এই গ্রামাঞ্চলের মানুষদের এই কথাগুলো বলার রাস্তা বন্ধ করে দিয়েছে একজন ইউপি সদস্য। দীর্ঘ চার বছর যাবত ভোগডাবুড়ী ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ সহিদুল হোসেন লিটন নির্বাচিত হয়ে তার নির্বাবাচনী এলাকার প্রায় ২৬শত ভোটারের মন জয় করে আজ তার এলাকায় ব্যাপক সুনাম অর্জন করেছে। তা আজ এই ৭নং ওয়ার্ডের মানুষরা তাদের
এলাকায় সময়য়ের কোকিল যাওয়া আসার পথ বন্ধ করে দিয়েছে। বিগত চার বছরে এই ৭নং ওয়ার্ডেল ্ইউপি সদস্য লিটন মেম্বারের মাধ্যমে বয়ষ্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাত্রী ভাতা প্রতিটি পাড়ায় পাড়ায় গরীব দুখীদের মধ্যে প্রদান করা হয়। অপর দিকে তার ব্লকেই ভিজিটি কার্ড ধারী ১২৪ জন ব্যাক্তি দুই বছরে প্রতিমাসে ৩০ কেজি করে চাল প্রদানসহ হতদরিদ্রদের পরিবারকে ৪০দিনের কর্মসূচীর মাধ্যমে প্রায় ৪০ হাজার টাকা প্রদান করে, এর পাশাপাশি ভিজিএফ’র আওতায় তার ওয়ার্ডে প্রায় ৯শত পরিবারকে প্রায় ১০ কেজি চাল প্রদান করে। এছাড়াও ঈদ, শবেবরাত, হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন পূজা আসলেই তার ব্যাগত তহবিল থেকে অসহায় পরিবারদের মাঝে শাড়ি, লুঙ্গী ও নগদ অর্থ প্রদান করে থাকেন। তবে এবারের ঈদ অনুষ্ঠানে লিটন মেম্বারের ব্যাক্তিগত উদ্দ্যেগেটি প্রশংশনীয়। তার এলাকার গরীব দুখী মেহনতি মানুষের মাঝে ঈদের নামাজ শেষে প্রতিটি বাড়িতে গিয়ে খোজ খবর ও নগদ অর্থ প্রদান করায় এলাকার সুধী মহলের মধ্যে ব্যাপক আলোঢ়ন সৃষ্টি  হয়েছে। এলাকার অভিজ্ঞ মহলের মন্তব্য ভোটের সময় এলেই শুধু নয় ভোট পরবর্তী সময়েও যিনি এধরণের বিভিন্ন উন্নয়ন মুখী কর্মকান্ড করেছেন তাকেই ভোট দেয়া প্রয়োজন। অপরদিকে এই চার বছরে তার ওয়ার্ডের রাস্তা-ঘাট, ব্রিজ নির্মান, বৃক্ষ রোপন, স্কুল, কলেজ মাদরাসা, মসজিদ, মন্দিরে অনুদান এলাকার গরীব মেয়েদের বিয়ে প্রদান, এলাকার মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় সাহায্য। গরীব পরিবারের কোন ব্যাক্তির মৃত্যুর পর সেই পরিবারকে সাবলম্বী করা এটাই এই ইউপি সদস্য সহিদুল হোসেন লিটনের বৈশিষ্ট।
ভোগাডবুড়ী ইউনিয়ন বাসীর মন্তব্য লিটন মেম্বারের মত প্রতিটি ওয়ার্ডের মেম্বারগণ যদি তার মত এই মহত উদ্দ্যেগ নিয়ে কাজ করত তাহলে ভোগডাবুড়ী ইউনিয়কে একটি মডেল ইউনিয়ন হিসেবে দেশের মধ্যে পরিচিতি লাভ করত।

পুরোনো সংবাদ

নীলফামারী 8060554293725717936

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item