হাতীবান্ধায় স্বামীর অধিকারে ২ বোনের লড়াই

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 
লালমনিরহাটের হাতীবান্ধায় স্বামীর অধিকার আদায়ে ২ বোনের লড়াই। ঘটনাটি ঘটেছে, জেলার হাতীবান্ধা উপজেলার প. সারডুবী গ্রামে।
ঘটনার বিবরণে জানা গেছে, উপজেলার প. সারডুবি গ্রামের মিজ্জামুল্ল্যা বুলুর পুত্র সমু মিয়ার সঙ্গে নয় বছর আগে বিয়ে হয় একই গ্রামের রফিকুলের মেয়ে রশিদা খাতুনের। ৯ বছরের দাম্পত্য জীবনে তাদের রয়েছে ৫ বছরের একটি পুত্র সন্তান। এরই মধ্যে লম্পট সমু মিয়ার সঙ্গে ৩ বছর পূর্বে ভালবাসার সম্পর্ক গড়ে উঠে শালিকা রিপা খাতুনের সঙ্গে।
এ সম্পর্কের মধ্য দিয়ে ১ বছর আগে সমু মিয়া ঢাকায় পালিয়ে নিয়ে গোপনে বিয়ে করে শালিকা রিপা খাতুনকে। স্বামী বাড়িতে না থাকায় এবং ছোট বোনকে বিয়ে করার অজুহাতে শ্বশুর বাড়ির লোকজনের দ্বারা নির্যাতনের স্বীকার হন রশিদা খাতুন। এ ব্যাপারে একাধিক শালিশ বৈঠক হলেও রশিদার উপর নির্যাতনের মাত্রা ক্রমান্বয়ে বৃদ্ধি পায়। রশিদা এ থেকে ন্যায় বিচারের দাবিতে গত ১২ নভেম্বর’১৪ সনে লালমনিরহাট জেলা বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। আদালত মামলাটি আমলে নেয়। উক্ত মামলায় জামিন নিতে গিয়ে গত ২৯ জুন-১৫ সমু মিয়ার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন আদালত। এদিকে সমুর ২য় স্ত্রী ও শালিক রিপা খাতুনকে তার শশুর মিজ্জামুল্ল্য বুলু ঢাকা থেকে নিয়ে হাতিবান্ধায় এনে তার পিতার বাড়িতে পাঠায়। রিপা খাতুন পিতার বাড়ি না গিয়ে আশ্রয় নেয় স্থানীয় থানায়। হাতিবান্ধা থানার এস আই আনিছুর রহমান রিপার ইচ্ছা মত তার শশুর বাড়িতে রেখে আসে। কিন্তু তার শশুড় বুলু মিয়া রিপাকে বাড়িতে ঢুকতে না দেয়ায় রিপার আশ্রয় হয় বাড়ির উঠানে। এ ঘটনার ফলে রশিদা ও রিপা দুই বোনের দাম্পত্য জীবনের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে।
এ বিষয়ে একাধিক বার য়োগাযোগ করা হলেও রসিদা ও রিপার শশুর মিজ্জাতুল্ল্যা বুলুর কোন বক্তব্য পাওয়া যায়নি। 

পুরোনো সংবাদ

লালমনিরহাট 2913332881864556846

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item