তিস্তা নদীতে পানি কমলেও দুর্ভোগ কমেনি তিস্তায় বানভাসীদের

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ
আজ শুক্রবার সকাল থেকে নীলফামারীর তিস্তা নদীতে পানি কমতে শুরু করলেও চরম দুর্ভোগে রয়েছেন নদী বেষ্টিত আশপাশ এলাকার প্রায় ৫০ হাজার মানুষ। পানিবন্দি থাকায় বানভাসী মানুষরা অবস্থান করছেন স্কুলসহ উচু স্থানে।
ত্রাণ সামগ্রীর অভাবে খাদ্য সংকটে পড়েছেন ডিমলা উপজেলার পূর্ব ছাতনাই, পশ্চিম ছাতনাই, খালিশা চাপানী, টেপাখড়িবাড়ি, গয়াবাড়ি, খগাখড়িবাড়ি ইউনিয়নের নিুাঞ্চল ও পশ্চিম ছাতনাই, পূর্ব ছাতনাই, ছাতুনামা, বাঘের চর, ঝাড়সিংহেশ্বরের নি¤œাঞ্চল এবং চরবাসী। খাদ্য সংকটের কারণে ত্রাণ দিতে হিমশিম খাচ্ছেন জনপ্রতিনিধিরা।

খালিশা চাপানি ইউনিয়নের চেয়ারম্যান শামসুল হক জানান, ইউনিয়নটিতে প্রায় ১৫ হাজার মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হলেও চাল বরাদ্দ দেওয়া হয়েছে মাত্র দুই মেট্রিক টন। অপ্রতুল চাল নিয়ে বন্যা কবলিতদের সামনে গিয়ে দাঁড়ানো দুঃসহ যন্ত্রণা হয়ে দাঁড়িয়েছে। তিনি জানান, বাড়ি-ঘর পানিতে তলিয়ে থাকায় রান্না করতে না পারায় চিড়া, মুড়ি খেয়ে রোজা পালন করছেন চরাচঞ্চের মানুষ।
গত বুধবার (১ জুলাই) বিকেল থেকে নদীতে অস্বাভাবিক ভাবে পানি বাড়তে থাকলেও দুদিন পর শুক্রবার সকাল ৬টা থেকে তিস্তা নদীর ডালিয়া পয়েন্টে পানি কমতে শুরু করে।
পানি উন্নয়ন বোর্ড ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান, তিস্তা নদীর ডালিয়া পয়েন্টে শুক্রবার সকাল ৬টায় বিপদসীমার (বিপদসীমা ৫২ দশমিক ৪০) দুই সেন্টিমিটার ও সকাল ৯টায় বিপদসীমার পাঁচ সেন্টিমিটার নিচ দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 4616603576395446590

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item