আপডেটঃ ডিমলায় মিথ্যা অপবাদে এক বৃদ্ধের আতœহত্যা প্ররোচনার অভিযোগ

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ
ষাট বছরের দিন মজুর বৃদ্ধ তোবারক হোসেন। অন্যের বাড়িতে হারানো মুরগী খুঁছতে গিয়ে অপবাদের শিকার হয়েছেন। মঙ্গলবার সকালে তাকে জুতার মালা পড়িয়ে গ্রামে ঘুরানোর কথা ছিল প্রভাবশালীদের। কিন্তু তার আগেই মঙ্গলবার সকালে নীলফামারীর ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের নিজপাড়ার এলাকাবাসী গ্রামের রাস্তার ধারে তার লাশ একটি আম গাছে ঝুলতে দেখেন। দুপুরে গিয়ে পুলিশ লাশ উদ্ধার করে । এ ঘটনার পর ঘটনার নায়করা গ্রাম থেকে গাঁ ঢাকা দিয়েছে। বৃদ্ধ তোবারক হোসেন ওই গ্রামের মৃত ছফর আলী পুত্র।

জানা গেছে তোবারক হোসেন দিনমজুরের কাজ করেন। তার তিন মেয়ে ১ ছেলে। মেয়েটির বিয়ে হয়ে স্বামীর ঘরে আর এক মাত্র ছেলে ঢাকায় রিক্সা চালায়। গ্রামে স্ত্রী সহ তার বসবাস। তোবারক হোসেনের স্ত্রী কবিতা বেগম বড় মেয়ের বাড়িতে বেড়াতে যায় ডিমলা উপজেলা শহরে। বাড়িতে একাই ছিলেন বৃদ্ধ তোবারক । সোমবার ইফতারের পর বাড়ির একটি পোষা মুরগী না পেয়ে রাতে হারানো মুরগী খুঁজতে পাশের মৃত চিয়ারু মাহমুদের দুই পুত্র প্রভাবশালী আবুল হোসেন ও আব্দুলের বাড়ি যায় । এতেই ঘটে তার অপবাদ। ওই প্রভাবশালীর বাড়ির লোকজন তাকে অসৎ কাজের অপবাদ দিয়ে গ্রামের মাতব্বর কফর উদ্দিনের পুত্র আবু বক্করকে ডেকে আনে। ওই মাতব্বর এসে তোবারক আলীকে অকথ্যভাষায় গালিগালাজ করে মঙ্গলবার সকালে গ্রামে জুতার মালা পড়িয়ে ঘুরানোর ঘোষনা দেয়। 
তোবারক আলীর বড় ভাই আফতার উদ্দিন জানান তিনি খবর পেয়ে ছোট ভাইয়ের বাড়িতে আসেন এবং সব কিছু জানার পর প্রভাবশালীদের কাছে এর প্রতিবাদ করেন। কিন্তু প্রভাবশালীরা উল্টো হুমকী দেয়। তিনি  রাতে তার বাড়িতে চলে যান। সকালে উঠে জানতে পারেন তার ছোট ভাইয়ের লাশ গ্রামের রাস্তার একটি আম গাছে ঝুঁলছে। এদিকে এই মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে গ্রাম ছেড়ে পালিয়ে যায় প্রভাবশালী ও মাতব্বররা। খবর পেয়ে ছুটে আছে তোবারক আলীর স্ত্রী ও মেয়ে জামাইরা। ঘটনাটি ছড়িয়ে পড়ে চারিদিক। তোবারকের স্ত্রী কবিতা ও বড় মেয়ে সেরিনা বেগম ও এলাকার মানুষজনের অভিযোগ তোবারকের আতœহত্যার জন্য দায়ী গ্রামের ওই সকল প্রভাবশালী ও মাতব্বর। তাদের বিচার দাবি করা করেন তারা। এদিকে দুপুর ১২টায় ঘটনাস্থলে গিয়ে ডিমলা থানার পুলিশ তোবারকের ঝুলন্ত লাশ  উদ্ধার করে। এ ঘটনায় তোবারক হোসেনের স্ত্রী কবিতা বেগম বাদী হয়ে ডিমলা থানায়  মামলা দায়ের করেছেন।  ডিমলা থানার সিনিয়র ইন্সেপেক্টর সাহাবুদ্দিন জানায়, ঘটনা তদন্ত সাপেক্ষে আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 1090730495848251556

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item