ডিমলায় জামায়াত শিবিরের সাথে আওয়ামীলীগের সংঘর্ষ। এলাকায় থমথমে পরিস্থিতি

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা(নীলফামারী) প্রতিনিধিঃনীলফামারীর ডিমলায় রোববার সন্ধ্যায় ডিমলা সদর ইউনিয়নে জামায়ত শিবিরের তান্ডবে ৩টি পরিবারের বসতভিটা লুটপাট করা হয়েছে। এ সময় জামায়াত শিবির কর্মিরা ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোন সময় আওয়ামীলীগ ও জামায়াত শিবিরের মধ্যে বড় ধরনের রক্তয়ী সংঘর্ঘেও আশংকা করছে এলাকাবাসী।

পুলিশ সুত্রে জানা যায় ডিমলা সদর ইউনিয়নের কুমারপাড়া গ্রামের আওয়ামীলীগ সর্মথক নুর বক্ত ও জামায়ত সমর্থক ফজলুল হক ওরফে বড়মাথার দীর্ঘদিন থেকে আদালতে মামলা চলে আসছিল। বোরবার বিকালে নুরবক্ত গংয়ের ফজলুল হকের লোকজন জমির আমন ধানের চারা উত্তোলন করে। বিষয়টি নিয়ে উভয় পরিবারের দ্বন্দ শুরু হয়। রাতে ফজলুল হক বড়মাথার লোকজন নুর বক্তের গংয়ের বাড়ীয়ে দেশীয় অস্ত্রেসস্ত্রে হামলা চালিয়ে বাড়ীঘর ভাংচুর ও লুটপাট করে। এ সময় নুর বক্তের ছোট ভাই অহিদুল ইসলাম ও আমিনুর রহমানের গোলাঘড়ের ধান, চাল,  তার পিতা ইসলাম উদ্দিনের ৪টি গরু, ৬টি ছাগল নিয়ে যায়। এ সময় ধারালো অস্ত্রের আঘাতে অহিদুল ইসলামের কন্যা লাকি আক্তার (১৪) গুরুতর জখম করা হয়। রাতে পুলিশ লাকি আক্তার উদ্ধার কওে প্রথমে ডিমলা ও পওে অবস্থার অবনতি হলে রংপুর হাসপাতালে স্থানতরিত করা হয়েছে। এ সময় তারা ওই গ্রামে তান্ডব চালিয়ে পুরো গ্রাম তছনছ করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মেয়েটি সঙ্গা ফেরেনি মর্মে হাসপাতাল সুত্রে জানাগেছে। এ ঘটনায় আহতরা হলেন অহিদুল ইসলামের স্ত্রী মোর্শেদা বেগম (৪০), নুর বক্তের পুত্র রফিজুল ইসলাম (২৮), ইসলাম উদ্দিনের পুত্র বাবুল ইসলাম (১৮), ভাবলু (২২), মৃত মহিমুদ্দিনের পুত্র ইসলাম উদ্দিন (৭০), ছকোমুদ্দিন (৬৫), মৃত নুর আমিনের পুত্র আমিনুর রহমান (২৫), আজিজুল ইসলামের পুত্র আশরাফুল ইসলাম (২০), মৃত আব্দুল আজিজের পুত্র আজিজুল ইসলাম (৫৫)। পুলিশ রাতে অভিযান চালিয়ে লুটকৃত ২টি গরু উদ্ধার করেছে।  ইসলাম উদ্দিনের পুত্র অহিদুল ইসলাম বাদী হয়ে ২৫জন নামীয় ও অজ্ঞাত ২০/৩০জনকে আসামী করে ডিমলা থানায় অভিযোগ দায়ের করেছে।
সোমবার দুপুর ১টায় নীলফামারী সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) ফিরোজ কবিরের নেতৃত্ব অতিরিক্ত পুলিশ আসামীদের গ্রেফতার ও লুটকৃত মালামাল উদ্ধারের বিশেষ অভিযান পরিচালনা করে ৫ জনকে আটক করেছে। ডিমলা থানার ওসি রহুল আমির খান জানায়, ঘটনায় জড়িত ৫ জন কে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় কুমার পাড়া গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 7238187982136944663

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item