ইউএনও এবং পিআইও’র স্বাক্ষর জালিয়াতি ফুলবাড়ীতে ৭ লক্ষাধিক টাকা নিয়ে অফিস সহকারী উধাও

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার স্বাক্ষর জাল করে অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচির আওতায় নন-ওয়েজ প্রকল্পের ৭ লক্ষ ৬১ হাজার টাকা নিয়ে গা-ঢাকা দিয়েছে পিআইও অফিসের সহকারী-কাম-কম্পিউটার অপারেটর খালেদুজ্জামান জন। এ ঘটনায় উপজেলা প্রশাসনের মাঝে তোলপাড় সৃষ্টি হয়েছে। পলাতক ওই কর্মচারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে পত্র দিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্র্তা। গত ৩০ জুন এ প্রকল্পের কাজ শেষ হওয়ার পরও পাওনা টাকা না পাওয়ায় অফিসে ধর্না দিচ্ছেন প্রকল্পের সদস্যরা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৪-১৫ অর্থ বছরের অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির আওতায় নন-ওয়েজ প্রকল্পে উপজেলার ৬টি ইউনিয়নে ২২লাখ ১২ হাজার টাকা বরাদ্দ আসে। এর বিপরীতে ২৪টি প্রকল্প তৈরি করে টাকা বন্টন করা হয়। প্রকল্পগুলোর মধ্যে নাওডাঙ্গা ইউনিয়নের ২টি, ফুলবাড়ী ইউনিয়নের ৪টি, ভাঙ্গামোড় ইউনিয়নের ৩টি, কাশিপুর ইউনিয়নের ২টিসহ মোট ৯টি প্রকল্পের ৭ লক্ষ ৬১ হাজার টাকা বিগত ২০১৩-১৪ অর্থ বছরের ৯টি চেকের মাধ্যমে অগ্রণী ব্যাংক লিঃ ফুলবাড়ী শাখার ১৬৬ নং হিসাব থেকে তুলে নেন অফিস সহকারী খালেদুজ্জামান। গত ১৬ জুন ইউএনও এবং পিআইও’র স্বাক্ষর জাল করে ওই টাকা উত্তোলন করে রাতের আঁধারে স্ব-পরিবারে পালিয়ে যান তিনি। প্রকল্প কমিটির সদস্যরা দ্বিতীয় কিস্তির টাকার জন্য ব্যাংকে চেক দিলে হিসাব নম্বরে টাকা না থাকায় স্বাক্ষর জাল করে টাকা উত্তোলনের বিষয়টি ধরা পড়ে। স্বাক্ষর জালকারী খালেদুজ্জামান কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার বীরহীন হাজীটারী গ্রামের মোস্তাফিজুর রহমানের পুত্র। তিনি গত  ৩০ আগট’১২ অত্রাফিসে যোগদান করেন । প্রকল্প সভাপতি নাওডাঙ্গা ইউনিয়নের আছমা বেগম জানান, আমাকে ১ লক্ষ ৩৯ হাজার ৯৩৩ টাকার দুটি চেক দেওয়া হয়েছে। কিন্তু ওই হিসাবে কোন টাকা নেই। তাই শ্রমিকদের টাকা দেওয়ার জন্য প্রতিদিন অফিসে ধর্না দিচ্ছি ।
পিআইও সুবজ কুমার গুপ্ত বলেন, অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর খালেকুজ্জামান জনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।
উপজেলা নির্বাহী অফিসার নাসির উদ্দিন মাহমুদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আত্মসাতকৃত টাকা ফেরত আনার ব্যাপারে অফিস সহকারী খালেদুজ্জামান জনের পরিবারের সাথে যোগাযোগ চলছে। আত্মসাতের টাকা না পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পুরোনো সংবাদ

কুড়িগ্রাম 7923071334685709385

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item