পঞ্চগড়ে গাঁজার গাছ সহ -১ চাষি আটক

মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ রানা, জেলা প্রতিনিধি, পঞ্চগড়-পঞ্চগড়ে ছোট বড় ১২ টি কাাঁচা গাঁজার গাছসহ হযরত আলী ওরফে ঘোড়াওয়ালা(৪৮) নামে এক গাঁজা চাষিকে আটক করেছে সদর থানা পুলিশ। আটকৃত গাাঁজা চাষি সদর উপজেলার হাড়িভাষা ইউনিয়নের পাপিয়া পাড়া গ্রামের মৃত মোকদেছ আলীর পুত্র। 
পুলিশ সুত্রে জানা যায়, হযরত আলী তার বসত ভিটার পাশ্বে সুপারির বাগানে দীর্ঘদিন যাবৎ গাঁজার চাষ করতো। গাাঁজা চাষের পাশাপাশি ঘোড়াও বিক্রি করতেন তিনি।
গতকাল মঙ্গলবার বিকেলে সদর থানার পুলিশ এস আই এনামুল হক, পুলিশ সদস্য নারায়ন চন্দ্র ও রমানাথ গোড়া কেনার উদ্দেশ্যে হয়রত আলীর বাড়িতে যান। এক পর্যায়ে হযরত আলীর সাথে ওই পুলিশ সদস্যরা সখ্যতা গড়িয়ে তার কাছ থেকে ১০ পুড়িয়া শুকনো গাঁজা (আনুমানিক ওজন ৫০গ্রাম), ২ টি মাটির কলকি ও তার বসতভিটা থেকে ছোট বড় ১২টি গাাঁজার গাছ সহ তাকে গ্রেফতার করেন। তারা জানান, আরও ছোট্ট ছোট্ট ৪০/৫০টি চারা এলাকাবাসির সমুক্ষে ধ্বংস করা হয়।  গ্রেফতার অভিযানে নেতৃত্ব দেন পঞ্চগড় সদর থানার অফিসার ইনচার্জ মোমিনুল ইসলাম মোমিন। এ ব্যাপারে পঞ্চগড় সদর থানায় ১৯৯০ সালের মাদকদ্রব্য আইনের ১৯(ক) টেবিলের ৭(ক)/ ৮(ক) ধারায় মামলা দায়ের করা হয়েছে। 

পঞ্চগড় পুলিশ সুপার গিয়াস উদ্দীন কাঁচা গাঁজার গাছসহ গাঁজাচাষিকে আটকের সত্যতা নিশ্চিত করেন।।  তিনি বলেন , জেলায় মাদকের ব্যাপারে কোন ছাড় নেই। আমাদের দেশের তরুন প্রজন্ম যেভাবে মাদকের দিকে ঝুকে পড়ছে, আমরা যদি এখনেই সোচ্চার না হই তাহলে তাদেরকে রক্ষাকরা প্রতিটি অবিভাবকের জন্য অবিশপ্ত হয়ে দাঁড়াবে। এজন্য সাংবাদিকসহ জেলার সর্বস্তরের লোকজনের সহযোগিতা কামনা করেন তিনি। 

পুরোনো সংবাদ

পঞ্চগড় 5580949511901680368

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item