আদিতমারীতে বিএসএফ’র গুলিতে গরু ব্যবসায়ী নিহত

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :
লালমনিরহাটের আদিতমারী উপজেলার লোহাকুচি সীমান্তে আবু সায়েম জাম্বু মিয়া (৩৫) নামের এক বাংলাদেশী গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গতকাল বৃহস্পতিবার ভোরে ভারতের পশ্চিমবঙ্গ কুচবিহার জেলার দিনহাটা থানার চামটা বাবুরহাট সীমান্তে এই ঘটনাটি ঘটেছে। জাম্বু মিয়া উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের তালুকদুলালী গ্রামের সোহরাব হোসেনের পুত্র।

বিজিবি জানায়, গত বুধবার দিবাগত রাতে জাম্বু মিয়াসহ আরো আট দশজনের একটি দল গরু আনার জন্য ভারতের পশ্চিমবঙ্গ কুচবিহার জেলার দিনহাটা থানার চামটা বাবুরহাট এলাকায় যায়। ভোরে গরু নিয়ে ফেরার পথে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার লোহাকুচি সীমান্তের ৯১৯/৮ নং মেইন পিলার কাছে পৌঁছালে ভারতের ২১ বিএসএফ এর পশ্চিম চামটা ক্যাম্পের টহল সদস্যরা গুলি ছুঁড়ে। ওদের মধ্যে জাম্বু মিয়া গুলিবিদ্ধ হলে তার সঙ্গীরা তাকে নিয়ে পালিয়ে আসে। জাম্বু মিয়া গুলিবিদ্ধ অবস্থায় সীমান্ত অতিক্রম করে নো-ম্যান্স ল্যান্ডে এসে মারা যায়।
আদিতমারী থানার উপ-পরিদর্শক হাসান আলী জানান, লাশ ময়না তদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এদিকে গতকাল বৃহস্পতিবার এগারটারদিকে বিজিবি ও বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন মোগলহাট বিওপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আব্দুস সামাদ ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন ওয়েস্ট চামটা কোম্পানি কমান্ডার ইনসপেক্টর সত্য প্রকাশ। লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল আহাম্মেদ বজলুর রহমান হায়াতী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ।

পুরোনো সংবাদ

প্রধান খবর 8699161679523545965

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item