বেরোবি’র ৮১ জন কর্মচারীর পদায়নের দাবীতে প্রশাসনিক ভবনে তালা

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :  ॥

 রংপুর বেগম রোকেয়া বিশ্ব বিদ্যালয়ের হাতে গোনা কয়েকজন কর্মচারীর সুপারিস অনুয়ায়ী ৮১ জন কর্মচারীর পদায়নের দাবীতে  বৃহস্পতিবার প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়ে কর্মকর্তা কর্মচারীদের সেখান থেকে বের করে দিয়েছে।
এসময় তারা ভিসির পিএস মতিয়ার রহমান, এ.পি.এস আলী হোসেনকে পারপিট ও সহকারী রেজিষ্ট্রার আসাদুর জামানকে লাঞ্চিত করে। এনিয়ে সেখানে উত্তেজনা বিরাজ করায় রেজিষ্টার দপ্তরের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে। বিশ্ব বিদ্যালয় সূত্রে জানা গেছে, সাবেক ভিসি আব্দুল আব্দুল জলিল মিয়া তার আমলে নিয়ম বর্হিভুত ভাবে অতিরিক্ত ৩৩৮ জন কর্মকর্তা কর্মচারীকে তিনি নিয়োগ প্রদান করেন।

পরে বর্তমান ভিসি ১৫২ জন্য কর্মচারীর মধ্য থেকে ৮১ জন কর্মচারীকে ইউজিসির সুপারিস অনুয়ায়ী পদায়ন করে। তা পরবর্তিতে সিন্ডিকেট সভায় অর্ন্তভূক্ত করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ব বিদ্যালয়ে প্রশাসনিক ভবনের একাধিক কর্মকর্তা জানান, সেকশন অফিসার, শাহিন শরদার, রাসেল হাসান রাসেল, আসিফ আল আসাদ রুবেল, নিরাপত্তা প্রহরী শাহিন বেগ তাদের সুপারিশ অনুয়ায়ী এই ৮১ জন কর্মচারীকে বিভিন্ন দপ্তরে পদায়ন না করায় তারা গতকাল বৃহস্পতিবার সকালে  সংস্থাপ বিভাগ, ভিসি অফিস, রেজিষ্ট্রার ভবনসহ বিভিন্ন বিভাগে তালা ঝুলিয়ে দিয়ে চাবি নিজেরাই নিয়ে গেছে। অভিযোগ রয়েছে ৮১ জনের কাজ থেকে আর্থিক সুবিধা নিয়ে তারা এই ঘনা ঘটিয়েছ। তবে সংস্থাপন বিভাগে দুদকের কিছু ফাইল রয়েছে বলে বিশ্ব বিদ্যালয় সুত্রে জানাগেছে। বিশ্ব বিদ্যালয়ের প্রক্টর শাহির রহমান জানা, আমি আন্দোলন কারীদের তালা খুলে দিতে বলেছি। ভিসি স্যার ঢাকায় আছে শক্রবার স্যার আসলে বৈঠক করে বিশয়টি নিষ্পত্তি করা হবে।
বিশ্ব বিদ্যালয়ে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা উপ- পরিদর্শক সফি জানান, প্রক্টরিয়াল বডির সাথে আন্দোলনকারী আলোচনা চলছে বৈরি তিনি জানান।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 6021516267617073254

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item