ডোমারে রেলগেট সম্প্রসারিত করণের দাবীতে মানববন্ধন

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃনীলফামারীর ডোমার রেলগেট সম্প্রসারিত ও রাস্তা সংস্কারের দাবী মানববন্ধন কর্মসুচি পালন করেছে তরুন নাগরিক ঐক্য পরিষদ। মঙ্গলবার দুপুর ১২ থেকে ১ টা পর্যন্ত ঘন্টাব্যাপি এ মানববন্ধন কর্মসুচি পালিত  হয়।  
তরুন নাগরিক ঐক্য পরিষদের আহবায়ক এসকে সোহেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা সিপিবি’র সভাপতি বীরমুক্তিযোদ্ধা মফিজার রহমান দুলাল,আওয়ামীলীগের সাবেক সাঃসম্পাদক শহিদুল হক,উপজেলা যুবলীগের সগ-সভাপতি মঈনুদ্দীন আহম্মেদ মিল্টন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক আল-আমীন রহমান, সমাজকর্মী গোলাম কুদ্দুস আইয়ুব, ব্যবসায়ী নিখিল সাহা,
সংগঠনের যুগ্ন-আহবায়ক হাসান চৌধুরী প্রমূখ। বক্তরা বলেন, যখন গরুগাড়ি চলতো তখন বাজারের উপর ডোমার-দেবীগজ্ঞ সড়কে ডোমার-চিলাহাটি রেললাইনে প্রায় ২০০ বছর আগে বৃটিশ আমলে রেলগেট তৈরী করা হয়েছিল। আজ এ রাস্তা দিয়ে পঞ্চগড় থেকে শত শত বাস-ট্রাক, মাইক্রোবাস, মটরসাইকেলসহ অসংখ্য যানবাহন চলাচল করে। কিন্তু আজো রয়েছে সেই রেলগেটটিই। এ রেলগেটের উপর দিয়ে একটি বাস অথবা ট্রাক চলাচল করলেই আর কোন যান চলাচলের জায়গা থাকে না। এর ফলে তৈরী হয় যানজন। এ যানজট কখনো ২ থেকে ৩ ঘন্টা পর্যন্ত থাকে। এতে চরম ভোগাতীতে পড়ে ডোমারবাসী। ডোমার- চিলাহাটি সড়কের বেহাল অবস্থা,একটু বৃষ্টি হলেই খানা কন্দক ভরে পুকুর হয়ে যায় ।তাই এ রেলগেট সম্প্রসারন ও রাস্তা সংস্কারের দাবী জানান তারা। বক্তারা আরো বলেন,ডোমার পৌরসভার সব ড্রেন ,রাস্তা বেদখল হয়ে যাচ্ছে, রাস্তায় কোন বাতি নাই,কোন নাগরিক সুবিধা নেই,লক্ষ লক্ষ টাকা বরাদ্ধ আসছে,সব লোপাট হচ্ছে  সে দিকে পৌরসভার নজর নেই ।এ পৌরসভার আমাদের দরকার নেই ।
বক্তরা আরো বলেন, অবিলম্বে দাবী আদায় না হলে অবরোধসহ আরো কঠোর কর্মসুচি দেওয়া হবে।

পুরোনো সংবাদ

জনদূর্ভোগ 6195133748171218015

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item