জমি নিয়ে বিরোধের হামলায় প্রতিমা ভাংচুর

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ
 ষোল শতক বিরোধপূর্ন  জমির বাঁশ কাটতে বাধা দেয়ায়  এক সংখ্যালঘু পরিবারের উপর হামলা চালিয়েছে প্রতিপক্ষ মতিয়ার রহমান ও তার সন্ত্রানী বাহিনী। এ ঘটনায় সংখ্যালঘু পরিবারের নারী সহ তিন জন আহত হয়েছে। এ সময় হামলাকারীরা ওই সংখ্যালঘু পরিবারের বাড়ির মন্দিরের মহাদেব,রাধাকৃষ্ণ ও শিব ঠাকুরের ৫টি প্রতিমা ভাংচুর করে। শনিবার
সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাটি ঘটে নীলফামারীর সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চওড়া পালপাড়া গ্রামে। আহতদের সৈয়দপুর একশত শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলো মৃত কৃষ্ণ চন্দ্র পালের স্ত্রী শান্তিবালা (৬৫),তার দুই পুত্র হারাধন পাল(৩০) ও নৃপেন চন্দ্র পাল(২৭)। এ ঘটনার সেখানে চরম উত্তেজনা ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
জানা যায় কৃষ্ণ চন্দ্র পালের ১৬ শতক জমির বাঁশ বাগান ওই গ্রামের মৃত কাল্ঠু মাহমুদের পুত্র মতিয়ার রাহমান দখল করে নিলে কৃষ্ণ চন্দ্র পাল আদালতে মামলা দায়ের করে। আদালত মামলা নিস্পক্তি না হওয়া পর্যন্ত ওই জমির উপর নিষেধাজ্ঞা জারী করে। গত দেড় মাস আগে কৃষ্ণ চন্দ্র পাল রোগ ভোগে মারা গেলে তার বড় পুত্র নৃপেন চন্দ্র পাল মামলাটি পরিচালনা করে আসছে। 
 এ অবস্থায় শনিবার সকালে প্রতিপক্ষ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ওই জমির বাঁশ কাটে। যা বাধা দিলে গেলে ওই সংখ্যালঘু পরিবারের উপর প্রতিপক্ষরা হামলা চালায়।  
সৈয়দপুর থানার ওসি ইসমাইল হোসেন জানান এ ঘটনায় নৃপেন চন্দ্র পাল বাদী হয়ে হামলাকারী মতিয়ার রহমান সহ ১২ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছে। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 6760319328311031884

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item