রংপুর সিটি করপোরেশনের ২০১৫-১৬ অর্থ বছরের ৬শ’ ৪৫ কোটি টাকার বাজেট ঘোষণা

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :
নতুন কোন কর আরোপ ছাড়াই রংপুর সিটি করপোরেশনের ২০১৫-১৬ অর্থ বছরের জন্য ৬শ’ ৪৫ কোটি ৫ লাখ ৭২ হাজার ৭শ’ ৮৪ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পপতিবার দুপুরে সিটি করর্পোরেশেনের হলরুমে এ বাজেট ঘোষণা করেন সিটি করপোরেশনের মেয়র শরফ উদ্দিন আহাম্মেদ ঝন্টু। বাজেটে ৪ কোটি ৩৭ লাখ
টাকা উদ্বৃত্ত ধরা হয়েছে। সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুল আমিন বাজেটকে উচ্চভিলাসী আখ্যায়িত করে বলেন, উচ্চভিলাসী হলেও এ বাজেট বাস্তবায়নযোগ্য বলে দাবি করা হয়। বাজেটে কোন কর বাড়ানো হয়নি উলে¬খ করে মেয়র বলেন, করের আওতা বাড়ানো হয়েছে। গত বছর ৫শ ১৪ কোটি টাকার বাজেট ঘোষণা হলেও তা বাস্তবায়ন হয়েছে শতকরা ৫০ভাগ। বাকিটা বিভিন্ন দাতা গোষ্টির কাছে কাক্সিক্ষত অর্থ না পাওয়ায় বাস্তবায়ন করা যায়নি স্বীকার করে মেয়র বলেন, আগামী অর্থ বছরের বাজেটে বিভিন্ন দাতা সংস্থা যে সহায়তার আশ্বাস দিয়েছে তা এবার যথা সময়ে পাওয়া যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।
মেয়র রংপুর সিটি করপোরেশনের আয় আয়ের চেয়ে কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে বলে দাবি করে বলেন, এ অবস্থা অব্যাহত থাকলে নিজস্ব অর্থায়নে অনেক উন্নয়ন কাজ করা সম্ভব হবে। বাজেট ঘোষণা কালে উপস্থিত ছিলেন করপোরেশনের তত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেনসহ সিটি করপোরেশনের সকল ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দসহ উচ্চ পদস্থ কর্মকর্তারাবৃন্দ।

পুরোনো সংবাদ

রংপুর 4731411298261888992

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item