রক্তক্ষয়ি সংঘর্ষের আশাংকায়- এলাকায় আতঙ্ক পাগলাপীরে মসজিদের কমিটি গঠন কেন্দ্র করে দু দফা ধাওয়া পাল্টা সংঘর্ষে-আহত ২ গ্রেফতার ১

হাবিবুর রহমান সেলিম,পাগলাপীর প্রতিনিধিঃ রংপুরের পাগলাপীরে মসজিদের কমিটি গঠন কেন্দ্র করে গান্ডার পাড়া ও মুলাপাড়া দুই গ্রাম বাসির মুসল্লিদের মধ্যে দু দফা ধাওয়া পাল্টা সংঘর্ষের ঘটনায় প্রতিপক্ষের হামলায় উভয়পক্ষের মো: হারেছ এবং জাহাঙ্গীর আলম নামে দুজন মুসল্লি গুরুতর আহত, এ ঘটনায় পুলিশ সোহানুর রহমান সোনাকে গ্রেফতার করেছেন। এদিকে গান্ডারপাড়া ও মুলাপাড়া দুই গ্রামবাসী তৃতীয় দফা সংঘর্ষে জয়লাভের আশায় শনিবার রাত্রে উভয় গ্রামবাসী নিজ নিজ পক্ষে  সমর্থন আদায়ে পাগলাপীর বন্দরের ১৯ গ্রামে বাড়ী বাড়ী দফায় দফায় বৈঠক সভা সমাবেশ করেছেন।
এ ঘটনায় পাগলাপীরের সর্বশ্রেণীর মহলে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকায় তাদের মধ্যে বিরাজ করছে আতঙ্ক। তবে উভয়ের মধ্যে তৃতীয় দফা সংঘর্ষ ও পাগলাপীরের সর্বশ্রেণীর মানুষজনের জানমাল রক্ষায় গতকাল  ভোর থেকে ৩ ভ্যান পুলিশ অবস্থান করায় শেষ পর্যন্ত সংঘর্ষ আর ঘটেনি। পাগলাপীরবাসীরা দাবী করেন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের জিলানীর আন্তরিক প্রচেষ্ঠা ও দূরদর্শিতার ফলে তা সম্ভব হয়েছে। জানা গেছে কেন্দ্রীয় পাগলাপীর জামে মসজিদের কমিটি গঠনের  লক্ষে গত ২৬শে মে শুক্রবার বাদ জুম্মা বর্তমান সভাপতি আলহাজ লুৎফর রহমান ও সম্পাদক মফিজল ইসলামের ডাকে মসজিদের ভিতরে সভা আহব্বান করা হয়। সভায় বর্তমান সম্পাদক মফিজল ইসলাম উপস্থিত মুসল্লিদের উদ্দেশে বলেন  আমাদের কমিটির মেয়াদ আগামি ৩০ শে জুন ১৫ ইং পর্যন্ত আছে। সম্পাদকের এ ধরনের বক্তব্যে উপস্থিত মুসল্লিরা তাৎক্ষনিক প্রতিবাদ জানান। মুসল্লিরা প্রতিবাদ জানিয়ে বলেন আপনাদের মেয়াদ যদি ৩০ শে জুন পর্যন্ত থাকে, তাহলে কমিটি গঠনের জন্য আগের দিন গত বৃহস্পতিবার মাইকিং কেন করলেন। পরে এ নিয়ে উপস্থিত মুসল্লীদের মধ্যে বর্তমান কমিটির সম্পাদকের সমর্থকের মধ্যে বাক বির্তক ধাক্কাধাক্কি ও ধাওয়া পাল্টাধাওয়া সংঘর্ষের ঘটনা ঘটে। ওই দিন শুক্রবার ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনায় প্রতিপক্ষের ইটের ঢিলের আঘাতে মুলাপাড়ার বাসিন্দা মো: হারেস নামে মুসল্লির মাথা ফেটে গুরুতর জখম হয়। পরদিন শনিবার সন্ধ্যায় এ ঘটনার জের ধরে হারেছের মুলাপাড়া গ্রামবাসীরা প্রতিশোধ নিতে পাগলাপীরে বন্দরে সঞ্চয়ন অফিসের নিচে গান্ডারপাড়ার বাসিন্দা মুসল্লি জাহাঙ্গীর আলমের শার্টের কলার ধরে টানা হেচড়া ও তাকে মারপিট করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে গান্ডার পাড়া ও মুলাপাড়া গ্রামবাসীদের মধ্যে আবারও ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে এবং রবিবার ভোরে পুলিশ সম্পাদক মফিজল ইসলামের পুত্র মো: সোহানুর রহমান সোনাকে তার বাড়ি থেকে গ্রেফতার করে।

পুরোনো সংবাদ

রংপুর 6895547984644507046

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item