রংপুরে ছাত্র ফ্রন্ট-নারীমুক্তি কেন্দ্রের উদ্যোগে নারী নির্যাতন বিরোধী মিছিল-সমাবেশ অনুষ্ঠিত

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 
নারীর উপর যৌন নির্যাতন এবং শারীরিকÑমানসিক হয়রানীর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানিয়ে  সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট  ও বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলা  শাখার উদ্যোগে গতকাল ২৫ জুন সকাল ১১টায় নারী নির্যাতন বিরোধী মিছিল নগরীর প্রধান সড়ক প্রদণি করে। প্রবল বৃষ্টি উপো করে  মিছিল শেষে পায়রা চত্বরে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা সভাপতি আহসানুল আরেফিন তিতু।
সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক øেহার্দ্রী চক্রবর্ত্তী রিন্টু, ছাত্র ফ্রন্ট রংপুর জেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলা  দপ্তর সম্পাদক কামরুন্নাহার খানম শিখা। সমাবেশে উপস্থিত ছিলেন বাসদ (মার্কসবাদী) জেলা সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু।   

বক্তারা বলেন, দেশে যত আলোচিত নারী নিগ্রহের ঘটনা ঘটছে, তার বিচার তো হয়নি উল্টো সরকার বা পুলিশ প্রশাসনের ভূমিকা নারী নির্যাতনকারীদের উৎসাহিত করছে। বিচারহীনতার সংস্কৃতি তার প্রমান। আজ দেশে ৩ বছরের শিশু কন্যা থেকে ৬০ বছরের বৃদ্ধা নারী কেউই  নিগ্রহ ও ধর্ষণের  হাত থেকে রেহাই পাচ্ছে না। 
বক্তারা আরো বলেন, নারীরা পুরষের  অধঃ—ন এই বোধ পারিবারিক-সামাজিক-সাংস্কৃতিক সকল েেত্র কাজ করে। পরিবারও নারীকে সমান মর্যাদা দেয় না। তাই পরিবারে নারীরা নানাভাবে শরীরিক-মানসিক নির্যাতনের শিকার হয়। নারীর প্রতি সাম্যের দৃষ্টিভঙ্গি আসেনি যদিও ¯োগানের অর্থে উচ্চারিত হয়। ফলে সমাজের দুর্বল অংশ হিসেবে নারীরা সবসময়ই এই শোষণের শিকার হয়েছে।
নেতৃবৃন্দ,  আরো বলেন কেবল ধিক্কার-ঘৃণা নয়, আসুন  আমাদের সক্রিয়তা দিয়ে এ লাঞ্ছনা রখে দাঁড়াই। পাড়া-মহলা-শিা প্রতিষ্ঠানে নারীনিগ্রহ বিরোধী গণকমিটি করে আদোলন গড়ে তুলতে হবে।

পুরোনো সংবাদ

রংপুর 6719893928194209687

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item