তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ লালন করতে হবে-বেরোবি উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী

হাজী মারুফ,রংপর ব্যুরোঃআজকের তরুণরাই ভবিষ্যতে দেশের নেতৃত্ব দেবে। তাই তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ লালন করতে হবে। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। ১৯৭১ সালে বাংলাদেশ নামের যে মহাকাব্য রচিত হয়েছে, এর মহাকবি হলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী ২০১৪-১৫ শিাবর্ষে ¯œাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তিকৃত ছাত্রছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠানে এ কথা বলেছেন। অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দেশবরেণ্য ব্যক্তিত্ব কথা সাহিত্যিক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, বিশিষ্ট অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহীম খালেদ ও কবি রুবী রহমান। নবীন বরণ উদযাপন কমিটির সদস্য সচিব ড.আবু সালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান তুহিন ওয়াদুদ  এর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কলা অনুষদের ডিন ড. নাজমুল হক, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ড. মতিউর রহমান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. তাজুল ইসলাম প্রমূখ।
নবীনদের উদ্দেশ্যে বক্তারা আরো বলেন, ভর্তি পরীার মতো যুদ্ধ জয় করে প্রমাণ করেছো তোমরা মেধাবী। তোমাদের মেধাকে কাজে লাগিয়ে মুক্ত জ্ঞান চর্চার মাধ্যমে নিজেদেরকে দেশের সেরা হিসেবে গড়ে তুলতে হবে। বিশ্ববিদ্যালয়কে বিশ্ববিদ্যালয়ের মতো করেই ভাবতে হবে। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক-শিার্থী, কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। বেলা ১১টায় জাতীয় সঙ্গীত পাঠ ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে বিভিন্ন অনুষদের ডিনবৃন্দের বক্তৃতাকালে স্ব-স্ব অনুষদের নবীনদের ফুল ছিটিয়ে বরণ করে নেয়া হয়।
উক্ত নবীন বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7699502374627872146

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item