তিস্তা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত বাঁধ বিধ্বস্ত ॥ নি¤œাঞ্চল প্ল¬াবিত

ডিমলা থেকে ঘুরে আনিছুর রহমান মানিক,ডোমার(নীলফামারী)প্রতিনিধিঃ
তিন দিনের ভারী বর্ষন ও উজানের ঢলে তিস্তা নদীর বন্যা পরিস্থিতি অবনতি হয়েছে। শনিবার  সকাল থেকে তিস্তা নদীর পানি ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে বিপদসীমা ৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
ডালিয়া পানি উন্নয়ন রোডের বন্যা পুর্বাভাস ও সর্তকীকরন কেন্দ্র জানিয়েছে শুক্রবার রাত থেকে তিস্তায় পানি বাড়তে থাকে এবং শনিবার সকাল ৬টা থেকে বিপদসীমার ( বিপদসীমা ৫২ দশমিক ৪০) ৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
এদিকে তিস্তার পানির চাপে শুক্রবার রাতে ডিমলা উপজেলার  খালিশাচাঁপানী ইউনিয়নের সুপারীটারী ছোটখাতা এলাকায় ৬শত ফিট একটি বালির ক্রস বাঁধ বিধস্ত হয়ে  ছোটখাতা গ্রামের প্রায় ৪০ টি বাড়ীতে তিস্তার পানি প্রবেশ করেছে।
এছাড়া তিস্তায় পানি বৃদ্ধির কারনে নীলফামারীর ডিমলা ও জলঢাকা উপজেলার তিস্তাপারের নি¤œাঞ্চলের ২৫ টি গ্রাম প-াবিত হয়ে রয়েছে বলে জানিয়েছে স্থানীয় জন প্রতিনিধিরা। এর মধ্যে সবচেয়ে বেশী প¬াবিত গ্রামগুলোর হচ্ছে ছোটখাতা, পশ্চিম বাইশপুকুর, পূর্ব বাইশপুকুর, কিসামত ছাতনাই, পূর্বছাতনাই ঝাড়শিঙ্গেরশ্বর, বাঘেরচর, টাবুর চর, ভেন্ডাবাড়ী, ছাতুনামা, হলদিবাড়ী, একতারচর, ভাষানীর চর, কিসামতের চর ও ছাতুনামা চর গ্রাম। 
ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী সুরুজ্জামান জানান তিস্তা নদীর পানির চাপ সামলাতে তিস্তা ব্যারাজের ৪৪টি সুইচ গেট খুলে রাখা হয়েছে ।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item