রংপুরে রাজু হত্যাকান্ডের ঘটনায় গ্রেফতার-১।আলামত উদ্ধার: মানববন্ধন।কাল ডিসি-এসপি অফিস ঘেরাও

হাজী মারুফ,ব্যুরো প্রধান,রংপুর ব্যুরোঃ
রংপুর নগরীর ভুরারঘাট সিলিমপুর নামক এলাকায় রাজু হত্যাকান্ডে ব্যবহৃত ধারালো ছোরাসহ আলামত উদ্ধার করা ছাড়াও ১যুবককে গ্রেফতার করেছে কোতয়ালী থানা পুলিশ। 
অপরদিকে হত্যাকারিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল শুক্রবার এলাকাবাসী বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করে। 
জানা গেছে, সিলিমপুর মধ্যপাড়া এলাকার হাজী
নেছার উদ্দিনের ছেলে ব্যবসায়ি রাজু আহম্মেদের সাথে ভুরারঘাট এলাকার আবুল হোসেনের দীর্ঘদিন থেকে জমি-জমা নিয়ে বিরোধ চলছিল। জমি সংক্রন্ত বিরোধের জের ধরে সন্ত্রাসীদের হাতে নিহত হয়। গত বুধবার রাত সাড়ে ১১টারদিকে নিকটতম শ্যালক সোহেল রানাকে সাথে নিয়ে ভুরারঘাট বাজার থেকে রাজু আহম্মেদ তার বাড়িতে যাওয়ার সময় একদল চিন্থিত মুখোসধারি সন্ত্রাসীরা এলোপাতাড়িভাবে রাজুর মাথাসহ ঘারে আঘাত করে পালিয়ে যায়। এসময় পথচারীরা গুরুতর আহতবস্থায় রাজুকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করে। পরে ময়না তদন্ত শেষে রাজুর মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করে কোতয়ালী থানা পুলিশ। গত বৃহস্পতিবার নিহতের নামাজের যানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
এদিকে, রাজু আহম্মেদ নিহত হওয়ার ঘটনায় যেন শোকে মুহ্যমান হয়ে পড়েছে এলাকার লোকজন। 
রাজু হত্যাকান্ডের গডফাদারদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এলাকার নারী-পুরুষ, শিশু-কিশোরসহ সব বয়সি মানুষ সোচ্ছার হয়ে উঠেছে। 
এলাকাবাসী হত্যাকান্ডের ঘটনাস্থলে গতকাল শুক্রবার বিকেলে ১০মিনিট মানববন্ধন কর্মসূচী পালন করে এবং আগামীকাল রোববার সকালে রংপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও, স্মারকলিপি প্রদানের কর্মসূচী আহবান করেছে এলাকাবাসী। 
নিহত রাজুর স্ত্রী রুজিনা আক্তার বারং বার মুর্ছা যাচ্ছিলেন। তার ২ সন্তানসহ তার আত্মীয়-স্বজন, শুভাকাংখীরাও নির্বাক হয়ে পড়েছেন। 
এদিকে রংপুর কোতয়ালী থানার এসআই মকবুল হোসেন হত্যাকান্ডের আলামত উদ্ধারসহ ঘটনাস্থল পরিদর্শন করেছে গতকাল শুক্রবার বিকেলে। ওই ঘটনায় ২টি ছোরা, একটি ওরনা, একজোড়া বার্মিজ স্যান্ডেল উদ্ধার করে।   
এঘটনায় নিহত রাজু আহম্মেদের বড়ভাই রেজাউল করিম রেজা বাদী হয়ে রংপুর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করে। 
রংপুর কোতয়ালী থানার এসআই ও মামলার তদন্তকারি কর্মকর্তা মকবুল হোসেন বলেন, হত্যাকান্ডের ঘটনায় জড়িত সন্দেহে সিলিমপুর এলাকার মৃত আবেদ আলীর ছেলে সোহেল রানাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত সোহেলকে জিজ্ঞাসাবাদ চলছে। এঘটনায় জড়িত আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে মন্তব্য করেন তিনি।
অপরদিকে, কোতয়ালী থানার অফিসার্স ইনচার্জ আব্দুল কাদের জিলানী বলেন, এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা দায়ের করা হয়েছে। 
উল্লেখ্য, প্রায় তিন মাস আগে সিলিমপুর এলাকায় একইভাবে আলী আকবর নামের যুবককে হত্যা করে দুস্কৃতিকারিরা। বিষয়টি রহস্যজনক বলে এলাকাবাসী ধারনা করছে।

পুরোনো সংবাদ

রংপুর 926473287284117181

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item