ডোমারে রাস্তা সংস্কারের দাবীতে রাস্তার উপরে ধানগাছ রোপন করে প্রতিবাদ

আনিছুর রহমান মানিক,নীলফামারী প্রতিনিধি>>
নীলফামারী ডোমারে রাস্তা সংস্কারের দাবীতে রাস্তায় ধানগাছ রোপন করে প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী। ১৬ জুন মঙ্গলবার সকাল ১০টায় আনিছুর রহমান মানিকের নের্তৃত্বে মায়া ও শান্তা মার্কেটের সকল দোকানদারমিলে ২ ঘন্টা দোকান বন্ধ রেখে রাস্তায় ধানগাছ রোপন করে এ প্রতিবাদ কর্মসূচি পালন করেন। প্রতিবাদ কর্মসূচিতে বক্তব্য রাখেন মোস্তফা ফিরোজ প্রধান, মোজাফ্ফর আলী, জাকির প্রধান, আখতারুজ্জামান সুমন, আনিছুর রহমান মানিক, আব্দুল্ল্যা আল মামুন, আবু তালেব, এএসএম সাজেদ সুমন, শরিফ প্রমূখ।
ডোমার বাজার রেলঘুন্টি পাড় হয়ে উত্তরে মায়া সিনেমা হলের পার্শদিয়ে চিলাহাটি, মির্জাগঞ্জ মহাসড়কের বেহাল অবস্থায় পড়ে আছে দির্ঘদিন ধরে। সামান্য বৃষ্টিতে পানি জমে থাকে এবং প্রচুর পরিমানে কাঁদা জমে থাকায় হাজারো পথচারিদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এতে করে স্কুল কলেজ মাদ্রাসার ছাত্র/ছাত্রী সহ জরুরী রোগীদের হাসপাতালে নিয়ে যেতেও চরম দূর্ভোগ পোহাতে হয়। রাস্তার পার্শ্বে থাকা কিষ্ট,প্রদ্বীপ,গৌতম ও রঞ্জিতের হোটেলের ভিতরে চলন্ত  ট্র্যাক বাস ও ঢাকার কোচের চাকার কাাঁদা ছিটকে গিয়ে খাবার নষ্ট হচ্ছে প্রায় সময়। গত ২জুন সন্ধ্যায় ধান বোঝাই ট্র্যাক উল্টেগিয়ে মার্কেটের ৩ ক্রেতা গুরুত্বর আহত হয়। এছাড়াও রিকসা, ভ্যান, সাইকেল, মটর সাইকেল সহ পথচারীরা ছোটখাটো দূর্ঘনার শিকার হচ্ছে। বিগত ১৯৯১ সালে এলইজির সহযোগিতায় এই রাস্তাটি পাঁকা করা পর থেকে অদ্যবদী কোনো প্রকার কার্পেটিং বা সংস্কার করা হয় নাই।
২ বার নির্বাচিত প্রতিনিধি আওয়ামীলীগের সংসদ সদস্য ৩ বার জাতীয় পার্টির ও বর্তমান মতাশীন দলের বীর মুক্তিযোদ্ধা আফতাফ উদ্দিন সরকারের ২ বছর অতিবাহিত হওয়ার পরেও এবং আওয়ামীলীগ সমর্থিত ২বার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান  আব্দুর রাজ্জাক বসুনিয়া এবং পৌর মেয়রগণ রাস্তাটি কোনো কাজ না করায় তিব্র ােপ ও প্রতিবাদ জানিয়েছেন এলাকার ভূক্তভুগীরা। এবিষয়ে বর্তমান পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু ও ৩ নং  ওয়ার্ডের কাউন্সিলর সহির উদ্দিন সরকার জানান, এটি আমাদের একতিয়ারের বাহিরে এটি জেলা পরিষদের দায়ীত্ব বাজেট না আসলে আমাদের কিছু করার নাই। বক্তাগণ ১০ দিনের মধ্যে রাস্তা সংস্কারের পদপে না নিলে ১১ দিনের মাথায় কঠিন কর্মসূচির ঘোষনা দেন। অতিসত্তর রাস্তাটি সংস্কারে কর্তৃপরে হস্তপে কামনা করেন এলাকাবাসী।           

পুরোনো সংবাদ

নীলফামারী 7664660590503714956

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item