নীলফামারীতে প্রশিক্ষণার্থী শিক্ষকদের ভাতা কম দেয়ার অভিযোগ

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ নীলফামারী পিটিআই সুপারের বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধিনে আইসিটি প্রশিক্ষণ নেওয়া প্রশিক্ষণার্থী শিক্ষকদের ভাতা কম দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ১২ দিনের প্রশিক্ষন শেষে মঙ্গলবার বিকেলে ওই অভিযোগ করেন প্রশিক্ষনার্থী শিক্ষকরা।
অভিযোগ মতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধিনে গত ৫ জুন থেকে নীলফামারী পিটিআইতে জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০ জন শিক্ষকের ১২ দিনের আইসিটি প্রশিক্ষণ শুরু হয়। মঙ্গলবার বিকেলে ওই প্রশিক্ষণ শেষে খাওয়া বাবদ প্রতিদিন ৩৩০ টাকা হিসেবে তিন হাজার ৯৬০ টাকা দেয়ার কথা । কিন্তু তারা মাত্র  সাত শত টাকা করে প্রদান করেন। আমরা এর প্রতিবাদ জানালে পিটিআইর সুপারেণ্টেণ্টডেণ্ট সাদিয়া আফ্রিন অফিস থেকে সুকৌশলে বেড়িয়ে গা ঢাকা দেন। এমন কি তার মোবাইল ফোনটি বন্ধ করে দেন।

জেলা সদরের চরখড়িবাড়ি মধ্য সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সাহাদাৎ খান বলেন, এখানে তিন প্রশিক্ষক যথাক্রমে রায়হান পারভেজ, জগদীশ চন্দ্র রায়  ও সিরাজুল ইসলামের সহযোগিতায় পিটিআইর সুপার দুটি আলাদা কাগজে স্বাক্ষর নিয়ে আমাদের প্রশিক্ষন ভাতা কম দিয়েছেন। অনেক প্রশিক্ষনার্থীরা ভাতার টাকা না নিয়ে চলে গেছেন।
 বিকেল  দিকে সাংবাদিকরা পিটিআই সুপারের কার্যালয়ে গিয়ে সুপার সাদিয়া আফ্রিনকে পায়নি। এ সময় তার মুটোফোন বন্ধ পাওয়া যায়। তার অনুপস্থিতিতে তার দায়িত্বে থাকা জ্যেষ্ঠ প্রশিক্ষক হাসনা হেনা বলেন, সুপার কোথায় আমি জানি না। কি হয়েছে তাও জানি না।
এ ঘটনায় প্রশিক্ষণার্থী শিক্ষকরা বিষয়টি তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানায়।#

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1798858977835164536

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item