সৈয়দপুর পোস্ট অফিসে দুর্নীতি খালাসী পদের আবেদন জিইপি রেজিস্ট্রি করতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী)-
সৈয়দপুরে পোস্ট অফিসে পোস্ট মাস্টারের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির একাধিক অভিযোগ উঠেছে। পোস্টম্যানের দ্বারা তদবির তদারকি করার কারণে অন্য লোক দ্বারা চিঠি বিলি সাময়িক কমিশন এজেন্ট নিয়োগসহ সম্প্রতি সরকারের নির্দেশনা অমান্য করে বাংলাদেশ রেল বিভাগে আবেদন পত্র জিইপি রেজিস্ট্রি করতে ১৮ টাকার বিপরীতে ৩০ টাকা আদায় করা হচ্ছে। গত রবি ও সোমবার এমনই অভিযোগ করলেন রেলের খালাসী পদের আবেদন পত্র জিইপি রেজিস্ট্রি করতে আসা হাজার হাজার যুবক-যুবতি।

অভিযোগে জানা যায়, সম্প্রতি বাংলাদেশ রেলওয়েতে খালাসী পদে নিয়োগের জন্য একটি জাতীয় দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ওই বিজ্ঞপ্তি প্রকাশের পরই নীলফামারী জেলাধীন বেকার যুবক-যুবতিরা ওই পদের আবেদনপত্র সৈয়দপুর পোস্ট অফিসে জিইপি রেজিস্ট্রি করতে হুমড়ি খেয়ে পড়েন। সরকারীভাবে নির্দেশনা রয়েছে একেকটি আবেদন পত্র জিইপি রেজিস্ট্রি করতে সর্বোচ্চ ১৪ থেকে ২০ টাকা নিতে হবে। যদি কেউ এর অতিরিক্ত অর্থ আদায় করে তাহলে তার বিরুদ্ধে সরকারের নির্দেশনা অবমাননা নামের তালিকায় লিপিবদ্ধ করা হবে। কিন্তু পোস্ট অফিসের পোস্ট মাস্টার শামসুজ্জোহার লেলিয়ে দেওয়া রিক্তা ও আব্দুস সাত্তার নামের দুই কর্মচারী একেকটি আবেদনকারীর কাছ থেকে ১৪/২০ টাকার বিপরীতে আদায় করে চলেছেন ৩০টাকারও বেশি। এভাবে গত ৩/৪ দিনে একেকটি আবেদন পত্র বাবদ ১৫ টাকা অতিরিক্ত নিয়ে ৩/৪ হাজার আবেদন পত্র জিইপি রেজিস্ট্রি করেছেন।
খানসামা থানার সাইফুল ইসলাম সৈয়দপুর শহরের মনোয়ার, মনছুর, রহিম উদ্দিন, মমতা, রাণী ও মিরা জানায়, তারা সরকারী নির্দেশনা জেনেই পোস্ট অফিসে গিয়েছিলেন খালাসী পদে আবেদনপত্র জিইপি রেজিস্ট্রি করার জন্য। কিন্তু রিক্তা ও সাগর নামের দুই কর্মচারীকে ৩০ টাকা না দিলে আবেদন পত্র জিইপি রেজিস্ট্রি করবেন না বলে জানান। পরে তারা বাধ্য হয়েই আবেদন পত্রগুলি জিইপি রেজিস্ট্রি করেছেন বলে অভিযোগ করেন।
এ ব্যাপারে কথা হয় পোস্ট মাস্টার শামসুজ্জোহার সাথে। তিনি অন্যান্য দুর্নীতি অনিয়মের কথা অস্বীকার করলেও জিইপি রেজিস্ট্রি করতে বেশি টাকা নেয়ার কথা স্বীকার করে বলেন, আসলেই তিনি এ ব্যাপারে অভিযোগ পাননি। এখন অভিযোগ পেয়েছি অবশ্যই ওই দুই কর্মচারীর বিরুদ্ধে জরুরি পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item